সারাদেশ

নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগের টানা শান্তি সমাবেশ 

ডেস্ক রিপোর্ট: বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের প্রথম দিনে সিরাজগঞ্জ থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে বাসে চলাচলকারী যাত্রীসহ সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে ৭২ ঘণ্টার অবরোধের প্রথম দিনে সকাল থেকে সিরাজগঞ্জের সকল রুটে কোনো বাস ছেড়ে যায়নি। বন্ধ আছে টিকিট কাউন্টারও।

বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এতে বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়ায় সিএনজি, অটোরিকশা, থ্রি-হুইলারে গন্তব্যে যাচ্ছেন অনেকে। তবে জেলার আঞ্চলিক সড়কগুলোতে ব্যাটারিচালিত অটোরিকশা স্বাভাবিকভাবে চলাচল করছে।

তাড়াশ থেকে সিরাজগঞ্জ আদালতে আসা শহিদুল ইসলাম বলেন, অবরোধের কারণে রাস্তায় কোন বাস চলছে না। ভেঙে ভেঙে দিগুণ ভাড়ায় শহরে এসেছি। জরুরি প্রয়োজন না হলে আজ এতো কষ্ট করে আদালতে আসতাম না।

শহরের মাইক্রো চালক ফয়সাল শেখ বলেন, রাজশাহীতে যাওয়ার একটি ভাড়া ছিল। এই অবরোধে গাড়ির ক্ষতি হওয়ার ভয়ে ভাড়াটি না করেছি।

এম. এ মতিন বাসস্ট্যান্ডের অনিক অরিন পরিবহনের সুপারভাইজার আশিক বলেন, অবরোধের কারণে সকাল থেকে স্ট্যান্ডের প্রায় পাঁচ শতাধিক বাস চলাচল বন্ধ আছে।

ঢাকা বাসস্ট্যান্ডের অভি এন্টারপ্রাইজের কাউন্টার শাহিন শেখ বলেন, বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধে সকাল থেকে কোনো বাস ছাড়া হয়নি।

তিনি আরও বলেন, অবরোধের কারণে রাস্তায় গাড়ি বের হলে ক্ষতির ভয়ে গ্যারেজ থেকে গাড়ি বের করতে দেয়নি মালিকেরা।

সিরাজগঞ্জ জেলা বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক বলেন, বিএনপি জামায়াতের ডাকা তিনদিনের অবরোধের কারণে সকাল থেকে বাস চলাচল বন্ধ আছে। তবে সার্বিক অবস্থা বিবেচনা করে বাস ছাড়ার পরিকল্পনা আছে।

এদিকে, ৭২ ঘণ্টা অবরোধের ঘোষণা দেওয়া বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের উপস্থিতি দেখা না গেলেও শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ব্যাপক পুলিশ রয়েছে। একই সঙ্গে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ভোর থেকেই শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অবস্থান নিয়ে থাকতে দেখা গেছে।

সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, সকাল থেকেই মহাসড়ক ও শহরের বিভিন্ন স্থানে নেতাকর্মীরা অবস্থান করছে। চলাচলকারী ড্রাইভারদের আমাদের পক্ষ থেকে সকালের নাস্তাও উপহার দিয়েছি।

এছাড়াও বিএনপি-জামায়াত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং সন্ত্রাস সৃষ্টি করতে না পারে সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মী সমর্থকদের সর্বাত্মক সতর্ক অবস্থানে রয়েছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল বলেন, পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। সেই সঙ্গে জেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। জেলায় এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *