সারাদেশ

সময় নিয়েও দুদকের মুখোমুখি হলেন না বেনজীর

ডেস্ক রিপোর্ট: সময় নিলেও পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ আজ রোববার (২৩ জুন) দুর্নীতি দমন কমিশনের (দুদক) মুখোমুখি হননি। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তাকে এদিন সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হওয়ার জন্য ডাকা হয়েছিল। বেলা ১টা পর্যন্ত তিনি সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে যাননি।

নাম প্রকাশ না করার শর্তে দুদকের এক কর্মকর্তা বলেন, জিজ্ঞাসাবাদের জন্য সাবেক আইজিপি বেনজীর আহমেদকে তলব করা হলেও তিনি এখন পর্যন্ত আসেননি।

তবে নতুন করে দুদকে হাজির হওয়ার জন্য বেনজীর আহমেদ সময় চেয়ে ফের আবেদন করেছেন কিনা সে সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি।

এর আগে, গত ৫ জুন দুদক কমিশনার জহুরুল হক সাবেক আইজিপি বেনজীর আহমেদের সময় চেয়ে আবেদনের তথ্য সাংবাদিকদের জানান। তিনি সেদিন বলেন, আইনে ১৫ দিন পর্যন্ত সময় দেওয়ার ক্ষমতা তদন্ত কর্মকর্তার আছে। যে অনুসন্ধান করবে সে ১৫ দিন পর্যন্ত অ্যালাউ করতে পারবে, যদি সন্তুষ্ট হয়।

জানা গেছে, দুদকের আইনে সময় চেয়ে দ্বিতীয়বার আবেদনের সুযোগ নেই। এমন পরিস্থিতিতে শিগগিরই তার ঠিকানায় সম্পদ বিবরণী দাখিলের নোটিশ পাঠানো হবে। এরপর ২১ কর্মদিবস এবং পরে সময়ের আবেদন করলে আরও ১৫ কর্মদিবস সময় পাবেন তিনি।

বেনজীর ও তার পোষ্যদের আরও ১১৯টি সম্পত্তি ক্রোকের নির্দেশ বেনজীর আহমেদের সম্পত্তি জব্দের নির্দেশ ‘মিথ্যা ও কল্পনাপ্রসূত তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে’ বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট বেনজীর আহমেদকে জিজ্ঞাসাবাদ করবে দুদক দুদকে হাজির হতে আর সময় পাবেন না বেনজীর: দুদক আইনজীবী বিভিন্ন সূত্রের তথ্যানুসারে বেনজীর আহমেদ সপরিবারে বিদেশে রয়েছেন, এখনও দেশে ফেরেননি।

প্রসঙ্গত, বেনজীর আহমেদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনে (দুদক) চিঠি দেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। চিঠিতে বলা হয়, বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ৩৪ বছর ৭ মাস চাকরি করে গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ সালে অবসরে যান। অবসর গ্রহণের পর দেখা যায়, বেনজীর আহমেদের স্ত্রী ও কন্যাদের নামে বিপুল পরিমাণ সম্পত্তি রয়েছে, যা তার আয়ের তুলনায় অসম।

সম্প্রতি প্রকাশিত এক জাতীয় দৈনিকের দাবি, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) ও র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদের বিপুল পরিমাণ অবৈধ সম্পদের খোঁজ মিলেছে। এরপর থেকেই বেশ আলোচনায় পুলিশের সাবেক এই আইজিপি।

প্রকাশিত সংবাদের প্রতিবাদে গত শনিবার (২০ এপ্রিল) ‘আমার কিছু কথা’ শিরোনামে এক ভিডিও বার্তায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেনজীর আহমেদ বলেন, মিথ্যা ও কল্পনাপ্রসূত তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে।

বেনজীর আহমেদের দাবি, কিছু তথ্য ফুলিয়ে ফাঁপিয়ে তিলকে তাল বানিয়ে উপস্থাপন করা হয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *