খেলার খবর

সেমি নিশ্চিতের ম্যাচে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল অজিরা

ডেস্ক রিপোর্ট: সুপার এইটের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। সেমির পথে এগিয়ে থাকলেও এখনও সেমি নিশ্চিত না হওয়ায় যেখানে জয় চায় ভারতের। অন্যদিকে সেমিতে যেতে জয় ছাড়া পথ খোলা নেই অজিদের সামনেও। দু’দলের এই ম্যাচটি তাই পরিণত হয়েছে অলিখিত ফাইনালেও।

তাছাড়া এই ম্যাচের ফলের ওপর নির্ভর করছে আফগানিস্তান ও বাংলাদেশের ভাগ্য। এই ম্যাচে ভারতের বিপক্ষে জয় পেলে কার্যত বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি পরিণত হবে নিয়মরক্ষার ম্যাচে। তাই সবার চোখ থাকছে এই ম্যাচের দিকেই।

ভারত অবশ্য সবশেষ ওয়ানডে বিশ্বকাপের ম্যাচে হেরেছে অজিদের বিপক্ষে। সেই হারের শোধ নেওয়ার পালা তাদের। তাছাড়া এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচেই হারেনি তারা। দারুণ ছন্দে আছে দলটির ক্রিকেটাররা। এ ম্যাচেও তাই জয়েই চোখ রাখছে দলটি।

অন্যদিকে অজিরা হেরে বসেছে নিজেদের সবশেষ ম্যাচেই। আফগানদের বিপক্ষে ২১ রানে হেরে ঝুলে গেছে তাদের ভাগ্য। তবে এমন পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ানোর ইতিহাস আছে অজিদের। যা ভারতের বিপক্ষে ম্যাচেও আশা দেখাচ্ছে মিচেল মার্শের দলকে।

মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে অজিরা একাদশে ফিরিয়েছে মিচেল স্টার্ককে। তাকে জায়গা করে দিতে বাদ পড়েছেন অ্যাস্টন অ্যাগার। অজিরা একাদশে বদল আনলেও ভারত ভরসা রেখেছে তাদের সবশেষ ম্যাচের একাদশে।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, রিশভ পান্ত, সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ।

অস্ট্রেলিয়া একাদশ: ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *