খেলার খবর

ইউরো জেতার জন্য সব বিনিময় করতে রাজি আছেন কেইন

ডেস্ক রিপোর্ট: ১৯৬৬ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ ট্রফি তুলে ধরেছিল ইংল্যান্ড। এরপর আর কোনো বৈশ্বিক বা মহাদেশীয় শিরোপা জিততে পারেনি ইংলিশরা। ২০২০ সালের ইউরোতে সর্বোচ্চ ফাইনালের মঞ্চে খেলতে পেরেছিল তারা। আরও একবার সে ইউরো আসরে এসেই স্বপ্নের দুয়ারে গ্যারেথ সাউথগেটের দল। ৫৮ বছরের শিরোপা খরা এবং ইউরোতে নিজেদের প্রথম শিরোপা জিততে মরিয়া ইংলিশরা।

ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন। ৯৭ ম্যাচে ৬৬ গোলের সঙ্গে ইংল্যান্ড জাতীয় দলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা তিনিই। একাধিক ব্যক্তিগত সাফল্যে ট্রফি জিতেছেন তিনি। তবে তার ফুটবলীয় ক্যারিয়ারের সবচেয়ে বড় আক্ষেপ যে এখন পর্যন্ত তিনি কোনো বড় শিরোপা জিততে পারেননি।

এবার এই শিরোপা খরা কাটাতে মরিয়া হ্যারি কেইন। ম্যাচের আগে আজ সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘এটা গোপন কিছু না যে আমি এখন পর্যন্ত দলীয় কোনো ট্রফি জিতিনি। কিন্তু প্রতিনিয়ত আরও প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি এবং এটা বদলানোর জন্য উজ্জীবিত হয়েছি। ফাইনালের রাতে আমার সামনে সুযোগ আছে অন্যতম বড় শিরোপাগুলোর একটি জেতার এবং দেশের হয়ে ইতিহাস গড়ার।’

২০২১ সালে নিজের প্রথম কোপা আমেরিকা শিরোপা জেতার আগে পর্যন্ত আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি একটা কথা বলতেন। একটা আন্তর্জাতিক শিরোপার জন্য তিনি তার সবকটি ব্যালন ডি’অর অথবা ব্যক্তিগত সব সাফল্য ফিরিয়ে দিতেও রাজি। ঠিক এরকম কথাই এবার বললেন ইংলিশ স্ট্রাইকার কেইন।

কেইন বলেন, ‘ইংলিশ হিসেবে আমি গর্বিত এটা নিয়ে কোনো সন্দেহ নেই। ক্যারিয়ারে আমি যা করেছি, একটি বিশেষ রাতের জন্য এবং এই ফাইনালটি জেতার জন্য সব বিনিময় করতে রাজি আছি।’

হ্যারি কেইন প্রস্তুত, প্রস্তুত ইংল্যান্ড দলের প্রত্যেক খেলোয়াড়ই। দলের এবং নিজের শিরোপার অভাব কেইন পূরণ করতে পারেন কিনা তা দেখতে অপেক্ষা করতে হবে আর কয়েক ঘন্টা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *