খেলার খবর

শিক্ষার্থীরা রক্তাক্ত: প্রতিবাদে সরব টাইগার ক্রিকেটাররা

ডেস্ক রিপোর্ট: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশজুড়ে শিক্ষার্থী ও সাধারণ জনগণের মধ্যে ছড়িয়ে পড়েছে উত্তাপ। রাজধানী ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচী পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এবার ছাত্রদের এই আন্দোলন নিয়ে মুখ খুললেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার নাজমুল শান্ত, তাওহিদ হৃদয় ও শরিফুল ইসলাম।

লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে এই মুহুর্তে শ্রীলঙ্কায় আছেন শরিফুল ও হৃদয়। দেশের বাইরে থাকলেও দেশের বর্তমান এই অস্থিতিশীল পরিস্থিতিতে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিক্রিয়া জানালেন তারা।

নিজের অফিশিয়াল ফেসবুকে সংক্ষিপ্ত স্ট্যাটাস দিয়েছেন টাইগার পেসার শরিফুল। তিনি লিখেছেন, ‘আমি একজন ক্রিকেটার হলেও একজন ছাত্র। আমি চাই না আর কোনো ছাত্রছাত্রীর রক্ত ঝরুক।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হৃদয়ও তার ভেরিফাইড ফেসবুকে লিখেছেন, ‘সবকিছু থেকে দূরে আছি, তাই অনেক কিছুই দেখা হয়নি। আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি আর রক্তাক্ত না হোক।’

টাইগার অধিনায়ক নাজমুল শান্তও ফেসবুকে স্ট্যাটাসে দিয়েছেন, ‘আমি চুপ ছিলাম, কিন্তু আমি অন্ধ নই।’ এই কথাটি দ্বারা তিনি এই আন্দোলনকেই ইঙ্গিত করেছেন এমনটা ধারণা করা হচ্ছে।

গতকাল রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোটা আন্দোলনকারী শিক্ষার্থী এবং ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সারাদিনই একাধিকবার ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এই অনাকাঙ্ক্ষিত ঘটনায় অনেক শিক্ষার্থী আহতও হয়েছেন। হামলার শিকার হওয়া শিক্ষার্থীদের সেসব ছবি-ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর ওঠে নিন্দার ঝড়।

রাজধানীর সাইন্সল্যাব মোড়, গাবতলী-মোহাম্মদপুর বেড়িবাঁধ, নতুন বাজার, মধ্যবাড্ডা থেকে শুরু করে বসুন্ধরা আবাসিক এলাকা, কুড়িল বিশ্বরোডসহ ঢাকা শহরের বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা এখনো কোটা সংস্কারের আন্দোলন অব্যাহত রেখেছেন।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *