খেলার খবর

‘প্রথম’ শিরোপা জিততে শ্রীলঙ্কার মেয়েদের চাই ১৬৬ রান 

ডেস্ক রিপোর্ট:

নারীদের এশিয়া কাপের ফাইনালে এর আগে পাঁচবার ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা। তবে হেরেছে প্রত্যেকবারই। প্রতিপক্ষ ছিল একটি দলই, ভারত। টুর্নামেন্টে প্রথম শিরোপার জন্য ষষ্ঠবারের প্রচেষ্টাতেও লঙ্কান মেয়েরা লড়ছে সেই ভারতের বিপক্ষেই। ঘরের মাঠে এবারের ফাইনালে জয়ের জন্য হারমানপ্রীত-মান্ধানাদের থেকে থেকে ১৬৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য পেল শ্রীলঙ্কা।

এবারের আসরের দুই ফাইনালিস্ট এখন পর্যন্ত হারেনি কোনো ম্যাচে। এতেই এই ম্যাচটি ভারত বা শ্রীলঙ্কা যেই জিতুক তারা শিরোপা উঁচিয়ে ধরবে অপরাজিত চ্যাম্পিয়ন হিসেবেই।

ডাম্বুলায় টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কর। সেখানে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে তাদের সংগ্রহ ১৬৫ রান।

স্মৃতি মান্ধানা নিজের উইকেট ধরে রেখে এগিয়েছেন দারুণ ছন্দে। ব্যক্তিগত সর্বোচ্চ ৪৭ বলে ৬০ রান এসেছে তার ব্যাট থেকেই।

পাওয়ারপ্লের ৬ ওভারেই কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ৪৪ রান তুলেছিলেন দুই ওপেনার শেফালি ও স্মৃতি। তবে পাওয়ারপ্লের শেষের এক বল পরই ১৬ রান করে সাজঘরে ফেরেন শেফালি। দলীয় ৫৮ রানের মাথায় একই রাস্তা মাপেন উমা ছেত্রিও। তবে উইকেট ও রানের চাকা দুটি আগলেই এগিয়ে গিয়েছেন মান্ধানা।

শেষে জেমিমাহ ও রিচার ব্যাটে ভর করে নির্ধারিত ওভার শেষে ১৬৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় ভারত। ভারতের শক্তিশালী বোলারদের মোকাবেলা করে এই লক্ষ্য তাড়া করে লঙ্কানরা ঘরের মাঠে এবার নিজেদের প্রথম শিরোপা তুলে ধরতে পারে কিনা তা দেখতে অপেক্ষা করতে হবে আরও কিছুক্ষণ।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ১৬৫/৬ (২০ ওভার); স্মৃতি ৬০, রিচা ৩০; কাভিশা ২-৩৬, উদেশিকা ১-২৭

শিরোপা জয়ের জন্য লঙ্কানদের প্রয়োজন ২০ ওভারে ১৬৬ রান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *