সারাদেশ

সাতক্ষীরায় সাবেক স্বাস্থ্যমন্ত্রীসহ ৬২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

ডেস্ক রিপোর্ট: বগুড়া পৌরসভার ৯ জন কাউন্সিলর পলাতক, নাগরিক সেবা ব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া

০২:২৫ পিএম | ০২ সেপ্টেম্বর, ২০২৪ | ১৮ ভাদ্র ১৪৩১ | ২৬ সফর ১৪৪৬

ছবি: সংগৃহীত

দেশের বৃহৎ পৌরসভা বগুড়া। ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত এ পৌরসভার ৯ জন কাউন্সিলর প্রায় এক মাস ধরে পলাতক। এতে নাগরিক সেবা ব্যাহত হওয়ার পাশাপাশি হয়রানির শিকার হচ্ছেি এসব ওয়ার্ডের বাসিন্দারা।

গত ৫ আগস্ট ছাত্র- জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকার পদত্যাগ করেন। এরপর পরই বগুড়া পৌরসভার আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলররা আত্মগোপন করেন। পরবর্তী সময়ে বিভিন্ন মামলায় কাউন্সিলরদের আসামি করায় তারা পালিয়ে যান।

বগুড়া পৌরসভা সূত্রে জানা গেছে,গত ৫ আগস্টের পর থেকে বগুড়া পৌরসভার যে ৯ জন কাউন্সিলর অনুপস্থিত রয়েছেন তারা হলেন, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম ডাবলু, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব শেখ, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুর রহমান, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আল মামুন, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আমিন আল মেহেদী এবং ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফর রহমান মিন্টু। পলাতক ৯ জন কাউন্সিলর সবাই আওয়ামী লীগ যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা।

বগুড়া পৌরসভার ১৪ নং ওয়ার্ডের বাসিন্দা মাহফুজুর রহমান জানান, বাড়ি নির্মাণ কাজ শুরু করবেন, কিন্তু কাউন্সিলর না থাকায় প্ল্যান অনুমোদন করতে গিয়ে গত ১৫ দিন ধরে হয়রানী হচ্ছেন।

৪ নং ওয়ার্ডের বাসিন্দা ফজলে রাব্বী জানান, সন্তানের জন্ম নিবন্ধন করতে পৌরসভায় গিয়ে ফরম পূরণ করলেও কাউন্সিলের স্বাক্ষর নিতে না পেরে জমা দিতে পারছেন না।

বগুড়া পৌরসভার ১১ নং ওয়ার্ড কাউন্সিলর সিপার আল বখতিয়ার বলেন, পৌরসভার ৯ জন কাউন্সিলর অনুপস্থিত থাকায় নাগরিক সেবা ব্যাহত হচ্ছে। বিশেষ করে অসহায় এবং দুস্থ লোকজন পৌরসভার রিলিফ ফান্ড থেকে টাকা পাচ্ছে না। এছাড়াও জন্ম নিবন্ধন, বাড়ির নির্মাণ কাজে প্ল্যান অনুমোদন করতে পারছে না।

তিনি বলেন, সবচেয় বড় সমস্যা হচ্ছে কাউন্সিলর না থাকায় সাসাজিক বিশৃঙ্খলা বেড়ে যাচ্ছে। ছোট খাটো ঘটনা কাউন্সিলরগণ স্থানীয়ভাবে মিমাংসা করে দিতেন, সেগুলো করা যাচ্ছে না। ফলে সামাজিক অস্থিরতা বাড়ছে।

বগুড়া পৌরসভার প্রশাসকের দায়িত্বে নিয়োজিত জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মাসুম আলী বেগ বলেন, ৯ জন কাউন্সিলর অনুপস্থিত থাকায় নাগরিক সেবা কিছুটা ব্যাহত হচ্ছে। তবে এটা সাময়িক। পৌরসভার আগামী সভায় সমন্বয় করে পার্শ্ববর্তী ওয়ার্ড কাউন্সিলরকে অনুপস্থিত কাউন্সিলের দায়িত্ব দেয়া হবে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *