সারাদেশ

শান্ত-মুমিনুল জুটিতে ভর করে জয়ের পথে টাইগাররা

ডেস্ক রিপোর্ট: রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনে শুরুটা দারুণ করেছিল দুই টাইগার ওপেনার। তবে পরপর সাজঘরে ফেরত যান ফর্মে থাকা সাদমান ইসলাম ও জাকির হাসান। চাপে পড়লেও তা বেশ ভালোভাবেই সামাল দেন অধিনায়ক নাজমুল শান্ত ও মুমিনুল হক। দলীয় ১২২ রানে দুই উইকেট হারিয়ে মধ্যহ্ন বিরতিতে গেল বাংলাদেশ। ইতিহাস গড়া সিরিজ জয়ের জন্য আর প্রয়োজন ৬৩ রান।

বৃষ্টি শঙ্কা কাটিয়ে আজ পঞ্চম দিনের খেলা যথাসময়েই শুরু হয়েছিল। গতকাল বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেওয়ার পর আজকেও দারুণ ব্যাটিং করছিলেন সাদমান-জাকিরের ওপেনিং জুটি। ব্যক্তিগত ৪০ রানে বোল্ড হয়ে ফেরেন জাকির। তাতে ভাঙ্গে বাংলাদেশের ৫৮ রানের উদ্বোধনী জুটি।

মাঝে একবার স্লিপে ক্যাচ ফসকানোতে জীবন পেয়েছিলেন আরেক ওপেনার সাদমান। কিন্তু সেটা কাজে লাগাতে পারলেন না, ব্যক্তিগত ২৪ রান করে সাজঘরের পথ ধরলেও তিনিও। এরপর মুমিনুল হককে সঙ্গে করে বেশ সতর্ক হয়ে রানের খাতা সচল রাখেন অধিনায়ক শান্ত। স্বস্তির সঙ্গেই লাঞ্চ ব্রেকে গেল বাংলাদেশ।

পাকিস্তানকে তাদেরই মাটিতে হারিয়ে ইতিহাস গড়তে শান্তর দলের চাই আরও ৬৩ রান, হাতে আছে আট উইকেট এবং দুইটি সেশন। যদিও স্থানীয় সময় দুপুরের পর বৃষ্টির আশঙ্কা রয়েছে। টাইগার সমর্থকরদের আশা, বৃষ্টি বাংলাদেশের জয়ের পথে বাঁধা হয়ে দাঁড়াবে না।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান ১ম ইনিংসঃ ২৭৪ (৮৫.১ ওভার); সাইম ৫৮, শান ৫৭; মিরাজ ৫-৬১, তাসকিন ৩-৫৭

বাংলাদেশ ১ম ইনিংসঃ ২৬২ (৭৮.৪ ওভার); লিটন ১৩৮, মিরাজ ৭৮; খুররম ৬-৯০, হামজা ২-৫০

পাকিস্তান ২য় ইনিংসঃ ১৭২ (৪৬.৪ ওভার); সালমান ৪৭*, রিজওয়ান ৪৩; হাসান ৫-৪৩, নাহিদ ৪-৪৪

বাংলাদেশ ২য় ইনিংসঃ*  ১২২/২ (৩৪ ওভার); জাকির ৪০, শান্ত ৩৩*; হামজা ১-৩৪, খুররম ১-৪০

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *