সারাদেশ

শহীদ পরিবারকে দুই লাখ টাকা করে জামায়াতের সহায়তা

ডেস্ক রিপোর্ট: ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ভালুকা উপজেলা বিএনপির আহ্বায়ক ফখরুদ্দিন আহমেদ বাচ্চুকে দল থেকে বহিষ্কারের একদিন পর তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) রাতে বিএনপির পক্ষ থেকে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বাদি হয়ে বহিষ্কৃত ফখরুদ্দিন বাচ্চুর নাম উল্লেখ্য করে ও অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনের নামে ভালুকা থানায় মামলা দায়ের করেন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল আকন্দ এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে দলের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলের নাম ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানে অনৈতিক সুবিধা আদায়ের অভিযোগে ফখরুদ্দিন আহমেদ বাচ্চুকে বহিষ্কার আদেশ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। পাশাপাশি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সোমবার রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ভেরিফায়েড ফেসবুক পেজে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে কতিপয় ব্যক্তি বিএনপির নাম ব্যবহার করে অনৈতিক কাজে লিপ্ত রয়েছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ দলীয় নেতৃত্ব এবিষয়ে সকলকে বার বার সতর্ক করে অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ও আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

সুত্র জানায়, গত ২৭ আগষ্ট ভালুকা উপজেলার কাঠালী এলাকায় এলজি-বাটারফ্লাই মেনুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের কাজ পাইয়ে দেওয়ার জন্য একটি আবেদনপত্রে সুপারিশ করেছিলেন ফখরুদ্দিন আহমেদ। ওই আবেদনে প্রতিষ্ঠানের সাপ্লাই চেইন, পরিবহণ এবং ওয়েস্ট ডিজপোজাল কাজ ‘ভালুকা এন্টারপ্রাইজ’কে দেওয়ার জন্য সুপারিশ করা হয়। ফখরুদ্দিন আহমেদ ওই কোম্পানীকে দেওয়া সুপারিশে লিখেছেন- ‘উল্লেখিত (ভালুকা এন্টারপ্রাইজ) প্রতিষ্ঠানের অনুকূলে ব্যবসা পরিচালনার কার্যাদেশ প্রদানের জন্য সুপারিশ করা হইল।

উল্লেখ্য, গত রবিবার (১ সেপ্টেম্বর) রাত পৌনে ১ টার দিকে কেন্দ্রীয় বিএনপির ফেসবুক পেইজে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে ফখরুদ্দিন আহমেদ বাচ্চুকে বহিস্কার আদেশ দেওয়া হয়।

ওই চিঠিতে বলা হয়, সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে ফখরুদ্দিন আহমেদ বাচ্চুকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *