খেলার খবর

এবার ইংল্যান্ডের সাদা বলেরও কোচ হলেন ম্যাককালাম

ডেস্ক রিপোর্ট: ইংলিশ টেস্ট ক্রিকেট তো বটেই, শেষ দুই বছরে গোটা টেস্ট ব্যাটিংয়ের ধারণাটাই বদলে দিয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। দলটার লাল বলের কোচ হয়ে আসার পর থেকেই এই দিন বদলের শুরু।

সেই ম্যাককালামের ওপর এবার সাদা বলের দায়িত্বও বর্তাচ্ছে। দলটার ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের কোচও বনে গেছেন তিনি। 

মঙ্গলবার এক বিবৃতিতে বিষয়টি জানায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। তিনি ম্যাথিউ মটের উত্তরসূরী হিসেবে আসছেন।

শেষ দুই আইসিসি ইভেন্টে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে গিয়েছিল ইংলিশরা। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে দলটা রীতিমতো মুখ থুবড়ে পড়েছিল। যার ফলে সাদা বলের কোচ ম্যাথিউ মট ব্যর্থতার দায় মাথায় নিয়ে দায়িত্ব ছাড়েন।

ইংলিশদের সাদা বলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব যায় কোচ মার্কাস ট্রেসকোথিকের কাছে। তবে চূড়ান্তভাবে এই দায়িত্বটা পেলেন ম্যাককালাম। 

তার দায়িত্বটা শুরু হবে আগামী জানুয়ারি থেকে। ইংল্যান্ডের ভারত সফর থেকে শুরু, এরপর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি হবে তার প্রথম দিককার অ্যাসাইনমেন্ট। 

তাকে কোচ করে এনে ইংল্যান্ড ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক রব কি যারপরনাই খুশি। প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘ব্রেন্ডন ইংল্যান্ডের দুটো ভূমিকাতেই কাজ করতে সম্মত হয়েছে, এতে আমি যারপরনাই আনন্দিত হয়েছি। আমি বিশ্বাস করি আমরা অতিমাত্রায় ভাগ্যবান, কারণ এই ধরনের গুণসম্পন্ন একজন কোচ আমাদের ইংল্যান্ড ক্রিকেটের হয়ে কাজ করতে পুরোপুরি সম্মত হয়েছেন।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *