খেলার খবর

৮ বছর পর ভুটানের মাঠে নামছে জামালরা 

ডেস্ক রিপোর্ট: ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের প্রথমটিতে আজ নামছে বাংলাদেশ। এর মধ্যে দিয়ে ভুটানের মাঠে ৮ বছর পর কোনো ম্যাচ খেলতে যাচ্ছে জামাল-তারেকরা। ২০১৬ সালে এশিয়া কাপ বাছাইয়ের পর ভুটানের সঙ্গে একাধিকবার মুখোমুখি হলেও তাদের মাঠে গিয়ে আর খেলা হয়নি বাংলাদেশ ফুটবল দলের। অবশেষে হতে চলেছে সেই অপেক্ষার অবসান। 

২০১৬ সালের সেই ম্যাচটি ছিল ভুটানের থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে। সেই ম্যাচে ৩-১ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। থিম্পুর সেই মাঠেই অনেকটা প্রতিশোধ নিতেই নামছেন জামালরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। 

ভুটানের বিপক্ষে এখন পর্যন্ত বাংলাদেশ খেলেছে ১৪টি ম্যাচ, যার মধ্যে জিতেছে ১১টিতেই এবং ড্র হয়েছে দুটি ম্যাচে। একটি ম্যাচের হার সেই থিম্পুতেই। সেই হারেই প্রতিযোগিতামূলক ফুটবল থেকে প্রায় ১৮ মাসের মতো বাইরে ছিল জামালরা। 

এবার আর সেই দুঃস্মৃতি ফেরাতে চায় বাংলাদেশ। গেল তিন মাসে কোনো ম্যাচ না খেললেও এই ম্যাচ দুটি সামনে রেখে জাতীয় দলের ক্যাম্প এবং অনুশীলন বিচারে ভুটানকে বাংলাদেশ দল কঠিন চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত বলে জানালেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। 

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘অবশ্যই আমাদের আরও বেশি ম্যাচ ফিটনেস প্রয়োজন, কিন্তু আমরা ভালো ক্যাম্প করেছি, ভালো প্র্যাকটিস সেশন করেছি। আমি মনে করি, সব মিলিয়ে ভুটানের মুখোমুখি হতে আমরা প্রস্তুত।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *