খেলার খবর

মেসি দলে না থাকলে একটা ঘাটতি থেকেই যায়: স্কালোনি

ডেস্ক রিপোর্ট: চলতি বছরের কোপা আমেরিকা শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। টানা দ্বিতীয়বারের মতো এই শিরোপার দেখা পেলেন বিশ্বকাপজয়ী মহাতারকা লিওনেল মেসি। তবে অন্যান্যবারের মতো এবার মেসিকে ছাড়াই ফাইনালে জয় ছিনিয়ে নিয়েছে আলবিসেলেস্তেরা। কারণ চোটে পড়ে মাঠের বাইরে ছিটকে যেতে হয়েছিল তাকে।

অ্যাংকেলের সেই চোটে আজ প্রায় দুই মাস পরও মাঠের ফুটবলে ফিরতে পারেননি মেসি। বিশ্বকাপ বাছাই পর্বের একাধিক ম্যাচও মিস করেছেন তিনি, এমনকি কলম্বিয়ার বিপক্ষে আসন্ন ম্যাচেও তাকে পাচ্ছে না তার দল।

আর্জেন্টিনা দলে এখন একাধিক তরুণ তারকা ফুটবলার আছেন, যারা নিজ নিজ ক্লাবেও দুর্দান্ত পারফর্ম করে দেখাচ্ছেন। জাতীয় দলের জার্সিতেও তাদের সাফল্য আছে। কিন্তু মেসিকে ছাড়াই আর্জেন্টিনা স্কোয়াড যেন পরিপূর্ণ নয়, কথাটা বলেছেন দলের কোচ লিওনেল স্কালোনি।

‘এটা আসলেই অসম্ভব যে লিওনেল মেসির ওপর আপনার নির্ভরতা থাকবে না। তবে ভালো বিষয় হচ্ছে আমাদের দলে যারা খেলছে তাদের নিয়ে দারুণ একটা পরিকল্পনা করা যায় এবং মাঠে সেটা তারা বাস্তবায়ন ঘটাতে পারে। আমাদের সব ফুটবলার একই মানের, যার সুবিধা আমরা পাই। তবে এটা সত্যি মেসি যখন মাঠে না থাকে কোথায় যেন একটা ঘাটতি থাকে, ঠিক যেমন কোনো চিত্রকর্মে তুলির শেষ আঁচড় দিতে না পারা।’

মেসি দলে না থাকলেও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে একের পর এক দারুণ পারফরম্যান্স উপহার দিচ্ছে আর্জেন্টিনা। সবশেষ চিলিকে তাদের মাঠেই দাপটের সঙ্গে উড়িয়ে দিয়েছে স্কালোনির শিষ্যরা। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটি ঘিরে পরিকল্পনা আছে স্কালোনির। তাদের সহজভাবে নিচ্ছেন না তিনি।

‘প্রতিপক্ষ নিয়ে আমাদের সব সময় একটা পরিকল্পনা থাকে। তদের দল বিশ্লেষণ করে আমরা গেম প্ল্যান সেট করার চেষ্টা করি। তবে আমরা আমাদের খেলার ধরন বদলাই না। অনেক সময় আমাদের খেলোয়াড়দের পজিশন বদলাতে হয়। এটা আমাদের রক্ষণের একটা কৌশল। বিশেষ করে আমরা যখন সেটপিস নিয়ে কাজ করি তখন এমনটা হয়। সেটপিসে কলম্বিয়া বেশ শক্তিশালী এবং এটা নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে।’

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *