আন্তর্জাতিক

ইসরায়েল-হেজবুল্লাহর পাল্টাপাল্টি হামলা অব্যাহত

ডেস্ক রিপোর্ট: শনিবার রাতভর ইসরায়েল-হেজবুল্লাহ পাল্টিপাল্টি হামলার পর রোববার সকালেও তা অব্যাহত রয়েছে। এতে হতাহতের কোনো তথ্য পাওয়া না গেলেও ব্যাপকহারে ক্ষেপণাস্ত্র ও ডোন হামলা চালানো হচ্ছে বলে খবর পাওয়া গেছে।

রোববার (২২ সেপ্টেম্বর) ইসরায়েলি সেনাবাহিনী ও হেজবুল্লাহর বরাত দিয়ে যুক্তরাজ্যভিত্তিক বার্তাসংস্থা রয়টার্স এ খবর জানায়।

খবরে বলা হয়, শনিবার রাত থেকে লেবাননভিত্তিক হেজবুল্লাহ ইসরায়েলের উত্তর অংশে এবং ইসরায়েল লেবাননের দক্ষিণাংশে হামলা চালিয়ে আসছে। ইসরায়েলি সেনাবাহিনী আইডিএফ জানিয়েছে, তারা ২শ ৯০টি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে এবং হেজুবুল্লাহর রকেট লাঞ্চার ধ্বংস করে দিয়েছে।

অন্যদিকে, হেজবুল্লাহ জানিয়েছে, তারা ইসরায়েলের উত্তরাংশের সেনাঘাটি বরাবর রকেট হামলা চালিয়েছে।

এদিকে, ইসরায়েলি সেনাবাহিনী রোববার অধিকৃত উত্তর গোলানের অনেক স্কুল বন্ধ করে দিয়েছে এবং সেইসঙ্গে কোনো কোনো এলাকায় জমায়েত নিষিদ্ধ ঘোষণা করেছে। শনিবার দিনগত রাতে লেবানন ও ইরাক থেকে ইসরায়েল অভিমুখে হেজবুল্লাহ ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা চালায়। তখন ইসরায়েলে সারারাত সাইরেন বাজানো হয়।

উত্তর ইসরায়েলের গভীরে রকেট হামলার দাবি হিজবুল্লাহর

ইসরায়েলের সংবাদমাধ্যম জানায়, হেজবুল্লাহর ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতে বেশকিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। কেউ কেউ আহত হলেও তা তেমন কোনো গুরুতর ছিল না।

হেজবুল্লাহ জানায়, তারা ইসরায়েলের রামাত ডেভিড বিমানঘাটি লক্ষ করে বেশকিছু ক্ষেপণাস্ত্র ছুড়েছে। তারা দাবি করেছে, রোববার সকালেও তারা ইসরায়েলে ড্রেন হামলা করেছে।

উল্লেখ্য, শনিবার ইসরায়েলি আকাশপথে হামলায় হেজবুল্লাহর এক সামরিক কমান্ডারসহ ৩৭ জন নিহত হওয়ার পর হেজবুল্লাহ ও ইসরায়েরের মধ্যে তুমুল হামলা ও পাল্টা হামলা শুরু হয়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *