খেলার খবর

ওয়াটসনকে প্রধান কোচ হিসেবে চায় পাকিস্তান

ডেস্ক রিপোর্ট: ভারত বিশ্বকাপের পর ব্যাপক রদবদল এসেছে পাকিস্তানের ক্রিকেটে। সেই ধারাবাহিকতায় চাকরি হারাতে হয়েছে ডিরেক্টর অব ক্রিকেট মিকি আর্থারকে। এরপর থেকেই প্রধান কোচের পদটি ফাকা পড়ে আছে। সবশেষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে টিম ডিরেক্টর হিসেবে প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন মোহাম্মদ হাফিজ। তবে এবার পূর্ণ মেয়াদেই কাউকে দায়িত্বে বসাতে চাইছে পিসিবি। সেই তালিকায় আছেন অস্ট্রেলিয়ান সাবেক পেস বোলিং অলরাউন্ডার শেন ওয়াটসন।

মূলত, চলতি পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়টর্সের কোচের দায়িত্ব পালন করছেন ওয়াটসন। তার অধীনে চলতি আসরে বেশ সাফল্যও পেয়েছে দলটি। প্রথমবারের মতো প্লে অফে উঠার দৌড়ে রয়েছে দলটি। সেই সাফল্যের কারণেই এবার ওয়াটসনকে প্রধান কোচের ভূমিকায় বসাতে আগ্রহী পাকিস্তান। তবে কোনো কারণে সেটি সম্ভব না হলে ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার ড্যারেন স্যামির কথাও ভেবে রেখেছে দলটি।

আগামী মাসেই নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে সাদা বলের সিরিজ খেলবে পাকিস্তান। তার আগেই পূর্ণ মেয়াদে পাকিস্তান দলের কোচের দায়িত্ব দিতে চায় পাকিস্তান। আর এ ব্যাপারে নতুন বোর্ড প্রধান মহসিন নাকভী অর্থ খরচের ব্যাপারে খুব বেশি ভাবছেন না।

ওয়াটসনকে প্রস্তাব দেওয়া হয়েও বিকল্প চিন্তাও করে রেখেছে পিসিবি। কেননা, পিএসএলের পাশাপাশি যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটেও সান ফ্রান্সিসকো ইউনিকর্নের কোচ তিনি। সেই সঙ্গে ধারাভাষ্যকার ও বিশেষজ্ঞ হিসেবেও আইসিসি আসরগুলোয় কাজ করছেন তিনি। একই সঙ্গে আইপিএলে দিল্লি ক্যাপিটালসে সহকারী কোচ হিসেবেও কাজ করছেন তিনি।

তাই কোনো কারণে তাকে পাওয়া না গেলে সাবেক কোচ মিকি আর্থারের মতো তাকেও সুযোগ দিতে পারে পিসিবি। তবে নতুন বোর্ড প্রধান তেমন কিছু না ভাবলে বরং স্যামির দিকে ঝুঁকতে পারে পাকিস্তান। তবে স্যামিকে পাওয়া নিয়েও আছে শঙ্কা। কেননা, ঘরের মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে স্যামির নেতৃত্বে বিশ্বকাপ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আর তাই বিশ্বকাপের আগ মুহূর্তে স্যামি দায়িত্ব ছাড়বেন কি-না তা এক বিরাট প্রশ্নই বটে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *