আন্তর্জাতিক

বেনাপোল বন্দরে ভারতীয় শাড়ি ও থ্রি-পিস জব্দ

ডেস্ক রিপোর্ট: বেনাপোল বন্দরে অবৈধ পথে আসা ভারতীয় শাড়ি, থ্রি-পিস জব্দ করেছে কাস্টমস সদস্যরা।

শনিবার (৯ মার্চ) রাতে আমদানিকৃত মাছের ট্রাক থেকে এগুলো জব্দ করা হয়। পণ্য চালানটির আমদানিকারক লাকি এন্টারপ্রাইজ। কাস্টমস থেকে চালানটি খালাসের চেষ্টা করছিলেন সোনালী সিঅ্যান্ডএফ এজেন্সি লিমিটেডের শান্ত।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে ভারত থেকে আসা মাছবাহী এক ট্রাক তল্লাশি করে প্রায় ১০ লাখ টাকা মূল্যের থ্রি-পিস করেন কাস্টমস সদস্যরা।

এর আগেও এ ধরনের পণ্যের চালান একাধিবার আটক করেছে কাস্টমস। তবে ঘটনার সঙ্গে জড়িত সিঅ্যান্ডএফ এজেন্ট, আমদানিকারক বা সহযোগী কাস্টমস কর্মকর্তাদের বিরুদ্ধে দায়সারা ব্যবস্থা নেওয়ায় থামছে না এ ধরনের অনিয়ম।

মাছ বহনকারী ভারতীয় ট্রাকচালক আলমগীর জানিয়েছেন, মাছের ট্রাক থেকে কাস্টমস শাড়ি, থ্রি-পিসের চালান জব্দ করেছে। তবে কারা এসব ট্রাকে উঠিয়েছে, তা তিনি জানেন না।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক সুলতান মাহামুদ বিপুল জানান, স্ক্যানিং মেশিন নষ্ট থাকায় নিরাপদ বাণিজ্য ঝুঁকিতে পড়ছে।

বেনাপোল স্থলবন্দর পরিচালক রেজাউল করিম জানান, স্ক্যানিং মেশিনগুলো চালু করতে কাস্টমস কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়েছে। বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার হাফিজুল ইসলাম জানান, এ ধরনের চোরাচালান প্রতিরোধে স্ক্যানিং মেশিনগুলো চালু করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *