খেলার খবর

মরিয়মের গোলে সমতায় ফিরল বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট: চতুর্থ মিনিটে গোল হজম করেই সমতায় ফেরায় একের পর এক চেষ্টা চালালেও সেভাবে কার্যকরী সুযোগ তৈরি করতে পারছিল না বাংলাদেশের মেয়েরা। তবে ৭০তম মিনিটে ভাঙল সেই  ‘ডেডলক’। সেই কর্ণার কিকের ফিরতি শট ডিফেন্ডার মরিয়ম বিনতে হান্নার গায়ে লেগে সোজা জালে। এতেই ম্যাচে ১-১ এ সমতা ফেরে বাংলাদেশ। 

নেপালের কাঠমান্ডুর লালিতপুরের এএনএফএ স্টেডিয়ামে আসরের ফাইনাল ম্যাচের চতুর্থ মিনিটে মাঝ মাঠ থেকে ভারতীয় মিডফিল্ডার বনিফিলিয়া শুল্লাইয়ের লম্বা পাস ধরে ফাঁকা ডি-বক্সে ঢুকে পড়েন ফরোয়ার্ড আনুশকা কুমারী। সেখানে বাংলাদেশ দলের ডিফেন্ডাররা নিজেদের পশিজনে ফিরে আসার আগেই ঘটে যায় অঘটন। 

বাংলাদেশ গোলরক্ষকের সঙ্গে ‘ওয়ান টু ওয়ান’ পজিশনে থেকে বাঁ পায়ের বাঁকানো এক শটে গোলপোস্টের কোনাকুনি বরাবর বল জালে জড়ান আনুশকা। এবং ভারতীয় ফুটবলাররা মাতেন গোল সূচনার উৎসবে। 

এরপর সমতায় ফিরতে মরিয়া বাংলাদেশ এবং গোল ব্যবধান বাড়াতে ভারত একাধিক প্রচেষ্টা চালালেও ঠিক সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। তবে প্রথমার্ধের শেষ দিকে দারুণ একটি সুযোগ পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। ৪২তম মিনিটে ফাতেমা আক্তারের নেওয়া ফ্রি-কিক সোজা যায় গোলের উদ্দেশ্যে। তবে সেখানে জটলা পাকানো অবস্থা থেকে দুইবারের প্রচেষ্টায় বল ক্লিয়ার করেন ভারতীয় গোলরক্ষক মুন্নি। 

এতে প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধানে। এবং ৭০তম মিনিটে এসে গোল করে ম্যাচে নিজেদের ফিরিয়ে আনে বাংলাদেশ। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *