খেলার খবর

তৃণমূলের হয়ে লোকসভা নির্বাচনে লড়বেন ইউসুফ পাঠান!

ডেস্ক রিপোর্ট: গুজরাটের বারোদায় জন্মেছিলেন ইউসুফ পাঠান। তবে পশ্চিমবঙ্গের মাটি তার বেশ ভালো চেনা। আইপিএলে এই রাজ্যের দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠ মাতিয়েছেন বহুবার। কতশত স্মৃতি জড়িয়ে তার বাংলার সঙ্গে। তাই তো তৃণমূল কংগ্রেসে যোগ দিতে দ্বিতীয়বার ভাবতে হয়নি তাকে।

হ্যাঁ, ঠিক পড়েছেন। ভারতের সাবেক ক্রিকেটার ইউসুফ পাঠান পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছে। সামনের লোকসভা নির্বাচনে বহরমপুর থেকে দলের মনোনয়নও যেতে পারেন। ভারতীয় দৈনিক সংবাদ প্রতিদিন তেমনটাই জানাচ্ছে।

জীবনে বহু লড়তে হয়েছে ইউসুফকে। ক্রিকেট মাঠেও যাত্রা মসৃণ ছিল না, তবে সব প্রতিকূলতা দুইবার ভারতের হয়ে বিশ্বজয় (একটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ) করেছেন। লোকসভার ময়দানেও তার লড়াইটা সহজ হবে না বলেই শোনা যাচ্ছে। যে বহরমপুর কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করা হচ্ছে, সেই আসনটি অধীর চৌধুরীর দুর্গ হিসেবে পরিচিত। এই কেন্দ্রে পাঁচবারের জয়ী অধীরকে হারানোর চ্যালেঞ্জ এবার ইউসুফের সামনে।

খেলার মাঠে তো সব চ্যালেঞ্জ তুড়িতে উড়িয়ে নিজের নাম নিয়ে গেছেন সুউচ্চ অবস্থানে। রাজনীতির মাঠে কতটা খেলা দেখাতে পারেন একসময়ের এই মারকুটে ব্যাটার, তা দেখতেই এখন মুখিয়ে তার অনুরাগীরা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *