বিনোদন

‘ওপেনহাইমার’ সেরাদের সেরা, ঝুলিতে ৭ অস্কার

ডেস্ক রিপোর্টঃ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে সোমবার (১১ মার্চ) অনুষ্ঠিত ৯৬তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস-এ এই বছর ক্রিস্টোফার নোলানের বায়োপিক ড্রামা ‘ওপেনহাইমার’ একাধিক অস্কার জেতার দৌড়ে এগিয়ে রয়েছে। সেরা ছবি, সেরা পরিচালকসহ মোট ১৩টি মনোনয়ন নিয়ে এগিয়ে ছিল সিলিয়ান মারফি পরিচালিত এই ছবি। মনোনয়ন পাওয়া অন্যান্য ছবির মধ্যে ছিল ‘বার্বি’, ‘পুওর থিংস’ ও ‘কিলার অব দ্য ফ্লাওয়ার মুন’। 

এদের মধ্যে সেরা ছবির জন্য অস্কার পেল ওপেনহেইমার। আল পাচিনো ছবিটির প্রযোজক এমা থমাসের হাতে পুরস্কার তুলে দেন। এই অস্কারের হাত ধরেই এ বছর সাতটি অস্কার পেল ‘ওপেনহাইমার’, হলো সেরাদের সেরা।

অন্যদিকে আটবার মনোনয়ন পাওয়ার পর অবশেষে অস্কার পেলেন ক্রিস্টোফার নোলান। ‘ওপেনহাইমার’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন তিনি।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে একই সিনেমা থেকে সেরা অভিনেতা বিভাগে অস্কার পেলেন মার্কিন অভিনেতা কিলিয়ান মারফি। তিনি ‘ওপেনহাইমার’ ছবিতে জে রবার্ট ওপেনহাইমারের চরিত্রে অভিনয়ের জন্য এই পুরস্কার পান। অস্কারে এটি মারফির প্রথম মনোনয়ন এবং তার প্রথম জয়।

ওপেনহাইমারের অরিজিনাল স্কোরের জন্য দ্বিতীয়বারের মতো অস্কার জিতলেন লুডভিগ গোরানসন। ব্ল্যাক প্যান্থারের পর এটি তার দ্বিতীয় জয়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *