খেলার খবর

উদ্বোধনী দিনে আবাহনী, শেখ জামাল ও প্রাইম ব্যাংকের জয়

ডেস্ক রিপোর্ট: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের নতুন মৌসুম জয় দিয়ে শুরু করেছে গত আসরের দুই ফাইনালিস্ট আবাহনী, শেখ জামাল ও তামিম ইকবালের নেতৃত্বে খেলা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

মিরপুরের হোম অব ক্রিকেটে পারটেক্সকে দাঁড়াতেই দেয়নি আবাহনী। আগে ব্যাট করা আবাহনী ৫০ ওভারে ৯ উইকেটে করে ২৬৮ রান। জবাব দিতে নেমে তানভীর ইসলামের ঘূর্ণিতে ৯৭ রানেই গুটিয়ে যায় পারটেক্স। ২৬ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন তানভীর।

এদিকে সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে গাজী টায়ার্সের বিপক্ষে শেখ জামালও হেসেখেলেই জয় পেয়েছে। টস হেরে আগে ব্যাট করা গাজী টায়ার্স ৪৭.৫ ওভারে ১৬৭ রানে গুটিয়ে যায়। ৮৯ রানের ইনিংস খেলে দলের স্কোরকে ভদ্রস্থ করেন যুব এশিয়া কাপজয়ী ব্যাটার আশিকুর রহমান শিবলি।

তবে মাত্র ৩১.৪ ওভারে ৬ উইকেট হাতে রেখেই ১৬৮ রান তাড়া করে শেখ জামাল। সাইফ হাসানের ৪৫ এবং ইয়াসির আলি চৌধুরী ৩২ বলে ৪৪* রানের ঝোড়ো ইনিংসে লক্ষ্যে পৌঁছে যায় তারা। বল হাতে ৩০ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন শেখ জামালের টিপু সুলতান।

দিনের অন্য ম্যাচে তামিম ইকবাল ব্যাট হাতে জ্বলে উঠতে না পারলেও তার দল প্রাইম ব্যাংক হারিয়ে দিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে। টস হেরে আগে ব্যাট করতে নেমে ধুঁকতে ধুঁকতে ৪৭ ওভারে সব উইকেট হারিয়ে ১৯৬ রান পর্যন্ত পৌঁছায় প্রাইম ব্যাংক। সর্বোচ্চ ৪০ রান করেন দলটির দশ নম্বর ব্যাটার নাজমুল অপু।

তবে মাঝারিমানের এই লক্ষ্য পেয়েও ব্যর্থ হয়েছে শাইনপুকুর। হাসান মাহমুদ ও সানজামুল ইসলামের বোলিং তোপে ১২৫ রানে গুটিয়ে যায় তারা। পেসার হাসান ৪ এবং স্পিনার সানজামুল ৩ উইকেট ঝুলিতে পোরেন। তাতে ৭১ রানের জয় দিয়ে শুরু হয় তামিমের প্রাইম ব্যাংকের ডিপিএল।

আগামীকাল (মঙ্গলবার) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে লিজেন্ডস অব রূপগঞ্জ-ব্রাদার্স ইউনিয়ন, বিকেএসপির ৪ নম্বর মাঠে মোহামেডান-সিটি ক্লাব এবং বিকেএসপির ৩ নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্স-রূপগঞ্জ টাইগার্স মুখোমুখি হবে। সব ম্যাচ শুরু সকাল ৯টায়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *