জয়পুরহাটের খবর

পাঁচবিবিতে যোগসাজে স্কুলের বৃক্ষ কর্তন

বকুল, পাঁচবিবি (জয়পুরহাট):

জয়পুরহাটের পাঁচবিবির মহীপুর মাওলানা ভাসানী উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে রোপনকৃত বৃক্ষ রাতের আধারে কেটে সাবার করার অভিযোগ পাওয়া যায়। একইসঙ্গে বিদ্যালয় পরিচালনা কমিটির কিছু অর্থলোভী সদস্য ও শিক্ষক মিলে প্রতিষ্ঠানের স্থাবর-অস্থাবর সম্পত্তি দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করার অভিযোগ উঠেছে। প্রতিকারের আশায় এর সঙ্গে জড়িত ব্যাক্তিদের আইনের আওতায় নিতে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা আব্দুল হামিদ খান ভাসানীর মেয়ে রেজিয়া ভাসানী।

এলাকাবাসী জানায়, ১৯৮০ সালে ভাসানীর ছেলে আবু নাসের খান ভাসানী বাবার নামে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। অদ্যবধি বিদ্যালয়টি সুনামের সাথে পরিচালিত হলেও কতিপয় ব্যাক্তির কারনে সুনাম ক্ষুন্ন হচ্ছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক বরাবর লিখিত অভিযোগে জানা যায়। প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্য ও কিছু শিক্ষক যোগসাজসে বিদ্যালয়ের সম্পদ ভোগ দখল করছেন। সম্প্রতি বিদ্যালয়ের লক্ষাধিক টাকা মূল্যের বৃক্ষ রাতের আধারে কাটা হয়। উক্ত বৃক্ষের অর্থ প্রতিষ্ঠানের ক্যাশে জমা না করে প্রধান শিক্ষক ও অন্য শিক্ষকরা মিলে তা আতœসাত করেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) এনামুল হক বলেন, বিদ্যালয়ে আমার যোগদানের বয়স এক মাস। তবে আমার সময়ে এমন বৃক্ষ কর্তন বা সম্পদ আতœসাতের কোন ঘটনা ঘটেনি বলেও তিনি জানান।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় দৈনিক জয়পুরহাট খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *