জয়পুরহাটের খবর

পাঁচবিবিতে মেয়াদ শেষেও চাকুরীরত

বকুল, পাঁচবিবি জয়পুরহাটঃ

একাডেমি সার্টিফিকেট ১৯৭২ ও জাতিয় পরিচয় পত্রে জন্ম তারিখ ১৯৫৫ সাল ৪ নভেম্বর এমন গরমিল বয়স নিয়ে জয়পুরহাটের পাঁচবিবির.সড়াইল উচ্চ বিদ্যালয়ের নৈশপ্রহরী করছেন আব্দুল জোব্বার তালুকদার। কর্তৃপক্ষ বিষয়টি সমাধানে সংশ্লিষ্ট দপ্তরের অভিযোগ করেও সুরাহা পায়নি। প্রতিষ্ঠানের নিরাপত্তার স্বার্থে বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের দাবি জানায় কর্তৃপক্ষ, এলাকাবাসী ও অভিভাবক মহল।

অভিযোগ জানা যায়, আব্দুল জোব্বার তালুকদার ১৯৯৪ সালে ৬ জানুয়ারি বিদ্যালয়ে নৈশপ্রহরী পদে যোগদান করেন। তার চাকুরীর মেয়াদ ৬০ বছর পূর্ণ হলে স্কুল কর্তৃপক্ষ ইস্তেফা দিতে বললে তিনি এতে অস্বীকৃতি জানায়। এ সময় বিদ্যালয় কর্তৃপক্ষ তার কাগজপত্র যাচাইবাছাই করলে অষ্টম শ্রেণির সার্টিফিকেটে জন্ম ১৯৭২ সাল ৪ নভেম্বর এবং জাতিয় পরিচয় পত্রে ১৯৫৫ সাল ৪ নভেম্বর দেখাযায় ফলে বর্তমান তার বয়স দাঁড়ায় ৬৮ বছর। অপরদিকে তার শিক্ষক ছেলে আব্দুর রাজ্জাক মিন্টুর জন্ম ১৮/০৭/১৯৮০। এক্ষেত্রে পিতা-পুত্রর বয়সের ব্যবধান ৮ বছর মাত্র যা অবাস্তব। তিনি কয়েক দফা জাতিয় পরিচয় পত্রে বয়স কমানোর চেষ্ঠা করে ব্যর্থ হয়েছে।

এ বিষয়ে জোব্বার বলেন, আমার বয়স মাত্র ৭২ বছর এখন ইস্তেফা দিব না। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিমুল এহসান জানান, স্কুল কমিটি রেজুলেসনের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করলে বিষয়টি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেন। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান খান জানান, নৈশপ্রহরী জোব্বারকে অভিযোগের স্বপক্ষে প্রমাণে নোটিশ দেওয়া হলেও অদ্যবধি তিনি জবাব দেয়নি। তবে অন্য জনের মাধ্যমে সময় চেয়ে আবেদন করেছেন।

 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় দৈনিক জয়পুরহাট খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *