জয়পুরহাটের খবর

উপজেলা নির্বাচনে এগিয়ে মোকসেদ আলী মাস্টার

শাদমান হাফিজ শুভঃ

জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনে তৃণমূলের পছন্দের শীর্ষে রয়েছেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও আক্কেলপুর উপজেলা আওয়ামীলীগের দীর্ঘদিনের দায়িত্বপ্রাপ্ত সাবেক সভাপতি আলহাজ্ব মোকসেদ আলী মাস্টার । এদিকে আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের নেতা ও কর্মিসমর্থকদের পাশাপাশি সাধারণদের মাঝে বোধোদয় হয়েছে স্থানীয় জনপ্রতিনিধি সরকার দলীয় বা সমর্থিত ব্যাতিত এলাকার উন্নয়ন সম্ভব নয় । আবার স্থানীয় সাংসদরা মূলত বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন , অর্থ বরাদ্দ ইত্যাদি নিয়ন্ত্রণ করেন । ফলে স্থানীয় সংসদের সঙ্গে তৃণমূল জনপ্রতিনিধির সুস¤পর্ক অত্যান্ত জরুরি । যেটা মোকসেদ আলী মাস্টারের মধ্যে রয়েছে । এতে ভোটারদের মাঝে এই বোধোদয় সৃষ্টির ফলে প্রতিনিয়ত মোকসেদ মাস্টারের জনপ্রিয়তা বাড়ছে ।

উপজেলা চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিনের ক্ষমতায় থাকা আব্দুস সালাম আকন্দের জনপ্রিয়তা অনেকাংশে হ্রাস পেয়েছে । কারণ জনগণের প্রত্যাশা নতুন মুখের । উপজেলাবাসী এই বোধোদয় থেকে এবার উন্নয়নের সঙ্গে স¤পৃক্ত থেকে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার দলীয় বা সমর্থিত নতুন প্রার্থীকে বিজয়ী করতে চাই । তাদের মধ্যে এই বোধোদয়ের বহিঃপ্রকাশ ঘটায় মোকসেদ মাস্টারের পালে বিজয়ের হাওয়া লেগেছে । অন্যদিকে মোকসেদ মাস্টারের বিরোধীরা জামাত বিএনপির ভোট পাবার আশায় যে স্বপ্ন দেখেছিল সেই স্বপ্ন উবে গেছে । কারণ তাদের কোনো প্রার্থী না থাকায় তারা এবার ভোট প্রদানে বিরত থাকার ঘোষণা দিয়ে লিফলেট বিতরণসহ নেতাকর্মীদের কাছে বার্তা পাঠিয়েছে বলে গুঞ্জন রয়েছে । এসব বিবেচনায় বর্তমান আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান আবদুস সালাম আকন্দের স্থলে জয়পুরহাট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব মোকসেদ আলী মাস্টারকে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চাই উপজেলার সব শ্রেণী  পেশার মানুষ বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে । জানাগেছে ,উপজেলার প্রতিষ্ঠিত ব্যাবসায়ী , দক্ষ রাজনৈতিক সংগঠক, আদর্শিক ,পরীক্ষিত , পরিচ্ছন্ন ব্যাক্তি ইমেজ , দলের জন্য নিবেদিত প্রাণ, স্থানীয় সংসদের বিশ্বস্ত সৈনিক মোকসেদ আলী মাস্টার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন এটা প্রায় নিশ্চিত ।

অন্যদিকে আক্কেলপুর উপজেলা জুড়ে রয়েছে মোকসেদ মাস্টারের অনুগত লাখো ভক্ত অনুসারী , আছে বিশাল কর্মীবাহিনী যারা তার বিজয় ঘটাতে রাতদিন অবিরাম নিরলসভাবে গণসংযোগ ,উঠান বৈঠক ও প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন । আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে মোকসেদ মাস্টারের যেই জনপ্রিয়তা রয়েছে তার সাথে আওয়ামীলীগের ভোটব্যাঙ্ক যোগ করতে পারলেই তার বিজয় নিশ্চিত । অথচ উপজেলা আওয়ামীলীগের দলীয় সমর্থন পাবেন না এটা নিশ্চিত হবার পরেও আওয়ামীলীগের বিপদগামী একশ্রেণীর নেতা ভোটের মাঠে বগি আওয়াজ দিয়ে ভোটারদের মাঝে বিভ্রান্তি ছড়াচ্ছে । উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ভাষ্য, নেতৃত্ব নিয়ে দলে প্রতিযোগিতা বা নেতার ভুলত্রæটি থাকতে পারে তাই বলে বঙ্গবন্ধু কন্যা , বিশ্বমানবতার অগ্রদূত, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সমর্থিত প্রার্থীর সাথে তারা কোনো বেইমানি করতে পারেন না । বর্তমান নির্বাচিত সাংসদ ও সংরক্ষিত মহিলা আসনের সংসদের পূর্ণ সমর্থন পেলে মোকসেদ আলী মাস্টারকে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে কেউ সরাতে পারবে না বলে অভিজ্ঞ মহল মনে করেন ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় দৈনিক জয়পুরহাট খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *