সারাদেশ

নরসিংদীতে অপহৃত তিন শিশু উদ্ধার

ডেস্ক রিপোর্ট: নরসিংদীতে অপহৃত তিন শিশু উদ্ধার

ছবি: সংগৃহীত

নরসিংদীর বৃহত্তর রায়পুরা উপজেলায় অপহরণের পর বিক্রি করে দেওয়া তিন শিশুকে উদ্ধার করেছে পুলিশ। শিশুদের বুদ্ধিমত্তায় কৌশলে পালিয়ে যাওয়ায় সহজেই উদ্ধার করা সম্ভব হয়েছে বলে দাবি পরিবারের।

পুলিশ জানায়, ভুক্তভোগী ও অভিযুক্ত ব্যক্তিদের স্বজনদের সাথে বিরোধ চলছিল।

উদ্দার হওয়া শিশুর পরিবারের সদস্যরা জানায়, উদ্ধার হওয়া শিশু আবু তালহা (১০) এর বাড়ি রায়পুরা উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের টেকপাড়া গ্রামে। তার বাবার নাম দুলাল মিয়া। সে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র। অপহৃত আরও দুই শিশু রাব্বি ও আতিকুল। তারা লোচনপুর এলাকার বাসিন্দা। তারাও পালিয়ে এসেছে বলে দাবি তাদের।

উদ্ধার হওয়া শিশু তালহা জানায়, শুক্রবার বিকেলে দোকান থেকে রুটি কিনে দেয় একই এলাকার জনৈক এক কিশোর। পরে চোখ-মুখ বেঁধে তালহা, রাব্বি ও আতিকুলকে অপহরণ করে দুই কিশোর। এরপর তাঁরা ১২ হাজার টাকায় তাদের অন্যত্র একটি চক্রের হাতে তুলে দেয়। পরে কৌশলে নিজেদের বুদ্ধিমত্তায় তারা পালিয়ে যায়।

উদ্ধার হওয়া শিশু তালহার বাবা দুলাল মিয়া বলেন, শুক্রবার বিকেল থেকে তালহা নিখোঁজ। পরে সম্ভাব্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাওয়া যায়নি। এ বিষয়ে এলাকার মাইকে ঘোষণাও দেয়া হয়। পরে ফেসবুকের মাধ্যমে তার একটি ছবি দেখে খোঁজ পান। পরে পুলিশকে জানানো হয়।

রায়পুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমান জানান, অভিযুক্ত ও ভুক্তভোগী ব্যক্তিদের পরিবারের মধ্যে ঝামেলার কথা শুনেছি। ঘটনার পরপরই তদন্ত শুরু হয়েছে।

ভোলার চরফ্যাশনে যাত্রীবাহী বাসে আগুন

ছবি: সংগৃহীত

ভোলা জেলার চরফ্যাশনে একঠি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে চরফ্যাশন ফায়ার স্টেশনের দুটি ইউনিট।

শনিবার (৪ নভেম্বর) রাত পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসিম।

চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাখাওয়াত হোসেন বার্তা২৪.কমকে জানিয়েছেন, চট্টগ্রামগামী যমুনা এক্সপ্রেস নামের যাত্রীবাহী একটি বাস চরফ্যাশন বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা অবস্থায় দুর্বৃত্তরা আগুন দিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় তদন্ত চলতেছে। তদন্ত সাপেক্ষে দোষীদেরকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

এদিকে শনিবার রাত আটটার পর থেকে রাজধানীর এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, সায়েদাবাদ, গুলিস্তান, নারায়ণগঞ্জের সাইনবোর্ডসহ সারাদেশে ৬ এলাকায় বাসে আগুন দেওয়ার খবর পাওয়া গেছে।

;

সাইনবোর্ডে আরেক যাত্রীবাহী বাসে আগুন

ছবি: বার্তা২৪.কম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ডে অনাবিল পরিবহনের একটা যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন নিয়ন্ত্রণে আদমজী ফায়ার স্টেশনের দুটি ইউনিট কাজ করছে।

শনিবার (৪ নভেম্বর) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

আদমজী ফায়ার স্টেশন সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রাত আটটার দিকে আড়াই ঘণ্টারও কম সময়ের ব্যবধানে রাজধানীর এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, সায়েদাবাদ ও গুলিস্তানে এলাকায় বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

;

ফেনীতে মধ্যরাতে কৃষকের জমির ফসল নষ্ট করল দুর্বৃত্তরা

ছবি: বার্তা২৪.কম

ফেনীর ফুলগাজী উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের দক্ষিণ শ্রীপুর গ্রামের তাহের আহাম্মদ (৬০) নামে এক কৃষকের ১২ শতক জমির খিরা উপড়ে ফেলে ব্যাপক ক্ষতি সাধন করার অভিযোগ পাওয়া গেছে। এতে বর্তমান বাজার দর অনুযায়ী ৬০ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী কৃষক তাহের আহাম্মদ।

ফুলগাজী থানায় দায়েরকৃত অভিযোগ হতে জানা যায়, শুক্রবার (৩ নভেম্বর) রাতের আঁধারে কোন এক সময়ে দুর্বৃত্তরা দক্ষিণ শ্রীপুর বুড়ি পুকুর সংলগ্ন তাহের আহাম্মদের শীতকালীন সবজি মাঠের ১২ শতক খিরা গাছ কেটে ফেলে যায়।

ক্ষতিগ্রস্ত তাহের আহাম্মদ কান্নাজড়িত কন্ঠে জানান, শনিবার (৪ নভেম্বর) সকালে প্রতিদিনের মতোই আমার আবাদি জমিতে গিয়ে দেখি জমির সকল ফসল উপড়ে পড়ে আছে। আমি ধার-কর্জ করে ঋণের টাকায় ফসল (খিরা) চাষ করেছিলাম। কে বা কারা এই ক্ষতি করেছে আমার জানা নেই। কারও সাথে আমার পূর্ব শত্রুতাও নেই। তাহের আহাম্মদ ইউপি সদস্য, চেয়ারম্যানসহ এলাকাবাসীর সহযোগিতা কামনা করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি মানবিক সুদৃষ্টি কামনা করেন।

স্থানীয় ইউপি সদস্য মো. ছাইদুল হক জানান, যারা এ অমানবিক কাজ করছে তাদের আইনানুগ শাস্তি হওয়া প্রয়োজন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মুন্সীরহাট ইউপি চেয়ারম্যান নুরুল আমিন বলেন, বিষয়টি আমি শুনেছি। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

ফুলগাজী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম এ বিষয়ে থানায় অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, কৃষকের উপর এমন অন্যায়ের তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

;

রোববার থেকে সারা দেশে ৬৫ হাজার আনসার-ভিডিপি মোতায়েন

ফাইল ছবি

রেল, সড়ক ও নৌ পথে যোগাযোগ নির্বিঘ্ন রাখতে ‘অপারেশন সুরক্ষিত যাতায়াত’ শুরু করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এ লক্ষ্যে সারা দেশে মোট ৬৫ হাজার আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হচ্ছে।

শনিবার (৪ নভেম্বর) রাতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপপরিচালক (প্রকল্প- প্রশিক্ষণ) মো. জাহিদুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, আগামীকাল ৫ নভেম্বর সকাল থেকে ৬ নভেম্বর পর্যন্ত দুই দিন রেল স্টেশন, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা এবং জনগুরুত্বপূর্ণ স্থানে তারা মোতায়েন থেকে নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করবে।

উপপরিচালক জাহিদুল ইসলাম আরও বলেন, সাধারণ আনসার ও ভিডিপি সদস্যরা রেল স্টেশন, বাসস্টান্ড ও লঞ্চঘাট ছাড়াও বিশেষ করে রেললাইনে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সতর্কভাবে দৃষ্টি রাখবে। রেল লাইন রক্ষায় সারা দেশে ১ হাজার ৪৭৬টি পয়েন্টে ১০ হাজার আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হচ্ছে।

এছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি ৫ হাজার ২৯৬টি প্রতিষ্ঠানের নিরাপত্তায় নিয়োজিত ৫৫ হাজার অঙ্গীভূত আনসার নিজেদের দায়িত্বপূর্ণ প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করা ছাড়াও আশেপাশের এলাকায় দায়িত্ব পালন করবেন।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *