আন্তর্জাতিক

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার কাজ করে যাচ্ছে: কাদের

ডেস্ক রিপোর্ট: দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার কাজ করে যাচ্ছে, ফল এক সময় আসবে। কাজে আন্তরিকতা, চেষ্টার কোনো রকম কমতি নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১৫ মার্চ) বেলা সাড়ে এগারোটায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

দ্রব্যমূল্য এখনো নিয়ন্ত্রণে না আসা নিয়ে করা এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকার এখানে একশনে আছে কি না? কাজ করে যাচ্ছে, ফল এক সময় আসবে। কাজে তো আন্তরিকতা, চেষ্টা কোনো রকম কমতি নেই। বাংলাদেশসহ আজকে সারাবিশ্বের যে অবস্থা, বাজার পরিস্থিতি বিশ্বের কোথাও ভাল নেই। বিশ্বের সব কিছু আগের মত সস্তা সুলভ এটা মনে করার কারণ নেই। সারা বিশ্বেই বাজার পরিস্থিতিতে নেতিবাচক প্রভাব পড়েছে। তার প্রভাব বাংলাদেশেও পড়বে। সারা বিশ্ব এখন একটা গ্লোবাল ভিলেজ। এখন বিশ্ব বাজারে দাম বাড়লে এর প্রভাব থেকে মুক্ত থাকার কোন কারণ নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারের পরিবর্তন চাইলে সে পরিবর্তনের জন্য আরেকটা নির্বাচনের অপেক্ষা করতে হবে। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের ব্যবস্থা খোলা নেই। গণতন্ত্রে এটাই নিয়ম।

বিএনপি নেতাকর্মীরা আরাম আয়েশে ছুটি কাটাচ্ছে জানিয়ে তিনি বলেন, তাদের কর্মী বাহিনী যাদের মাঠে নামিয়েছিলো ক্ষমতা খুব সন্নিকটে এমন আশা দিয়ে সে কর্মীরা এখন সারা দেশে হতাশ। বিএনপির কর্মীরা নেতাদের ডাকে আন্দোলন করবে সে অবস্থা নেই। এক কথায় বলবো বিএনপি এখন আন্দোলন করার সক্ষমতাও হারিয়ে ফেলছে।

ওবায়দুল কাদের বলেন, জনগণ বিএনপির সঙ্গে নেই, আন্দলনে নেই। শেখ হাসিনা সরকারের উপর খুশি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আস্থাশীল। তার সততা, নেতৃত্ব এদেশের মানুষ মেনে নিয়েছে। ৭৫ এর পর দেশে সৎ, পরিশ্রমী, দক্ষ একজন নেতাও জন্ম হয়নি। কাজেই বাংলাদেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আছেন।

মন্ত্রীদের বিভিন্ন সমালোচিত বক্তব্য দেয়ার বিষয়ে তিনি বলেন, বিব্রতকর কোনো বক্তব্য যেই দিবেন, দায়িত্বশীল যারা তাদের দায়িত্ব নিয়েই কথা বলা সমীচীন। সরকারের জন্য বিব্রতকর এমন বক্তব্য থেকে আমাদের সকল দায়িত্বশীলদের বিরত থাকা উচিত।

সিন্ডিকেট ভাঙবে জানিয়ে সেতুমন্ত্রী আরও বলেন, এর সঙ্গে কারা কারা জড়িত এটা ক্ষতিয়ে দেখার বিষয় আছে। যারা আন্দোলন করতে গিয়ে ব্যর্থ হয়েছে, এই সিন্ডিকেট সরকার বিরোধীতা থেকে হচ্ছে কি না ক্ষতিয়ে দেখতে হবে। পরিবহন চাদাবাজি বন্ধের জন্য চেষ্টা চলছে। প্রশাসনিক ভাবে প্রধানমন্ত্রীর নির্দেশে সবাই কাজ করে যাচ্ছে যেনো নিয়ন্ত্রণে আনা যায়।

এসময় আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *