সারাদেশ

গাজীপুরে সিলিন্ডার লিকেজ: দগ্ধ অবস্থায় ১ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্ট: গাজীপুরে সিলিন্ডার লিকেজ: দগ্ধ অবস্থায় ১ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

গাজীপুরে গ্যাস সিলিন্ডার লিকেজ হয়ে দগ্ধ হওয়া ৩৫ জনের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। নিহতের নাম মো. সোলেমান মোল্লা (৪৫)। তিনি স্থানীয় এক পোশাক কারখানার শ্রমিক ছিলেন।

শুক্রবার (১৫ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চিকিৎসকরা জানান, দগ্ধ সোলাইমান মোল্লা আইসিইউ তে ছিলেন। তার শরীরের ৯৫ শতাংশ দগ্ধ ছিল। চিকিৎসা চলাকালীন সময়ে হঠাৎ তার মৃত্যু হয়।

এর আগে, বুধবার সন্ধ্যায় জেলার কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায় একটি আবাসিক কলোনিতে গ্যাস সিলিন্ডার লিকেজ হয়। এতে নারী পুরুষ ও শিশুসহ ৩৫ জন দগ্ধ হয়। তাদের মধ্যে ৩২ জনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

পরে এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান গাজীপুর জেলা প্রশাসক আবু ফাতেহ মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। মরদেহ প্রশাসনের মাধ্যমে তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। তার দাফন কাফনের খরচ প্রশাসন বহন করবে।

গফরগাঁওয়ে তালা ভেঙে দোকানের মালামাল লুট

ছবি: বার্তা ২৪

ময়মনসিংহের গফরগাঁওয়ে দিনেদুপুরে দোকানের তালা ভেঙে নগদ টাকাসহ প্রায় ৩ লক্ষ টাকার মালামাল লুটে নিল দুর্বৃত্তরা।

শুক্রবার (১৫ মার্চ) সকাল ৯টায় উপজেলার রাওনা ইউনিয়নের দীঘা গ্রামে শিবগঞ্জ-গয়েশপুর সড়কে দীঘা গ্রামের মৃধাবাড়ী সংলগ্ন রতন পুলিশের (অব.) কাপড়ের দোকানের এ ঘটনা ঘটে।

দোকান মালিক (অব.) পুলিশ সদস্য রতন মিয়া জানান, সকালে দোকান বন্ধ করে বাড়িতে চলে আসি। পরে সংবাদ পাই দুর্বৃত্তরা আমার দোকান লুট করছে। তারপর দোকানে গিয়ে দেখি দুর্বৃত্তরা নগদ ৫০ হাজার টাকাসহ দোকানের মালামাল কাপড় নিয়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান দুর্বৃত্তরা প্রাইভেট কার দিয়ে এসে মাত্র ১০ মিনিটেই তালা ভেঙে নগদ টাকাসহ ৩ লক্ষ টাকার মালামাল লুটে নিয়ে যায়।

এ বিষয়ে গফরগাঁও থানায় অভিযোগের প্রস্তুতি চলছে বলেও জানান রতন মিয়া।

গফরগাঁও থানার ওসি শাহিনুজ্জামান খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

;

নওগাঁর পত্নীতলায় খুচরা দোকানে মিলল সরকারি চাল

ছবি: বার্তা ২৪.কম

নওগাঁর পত্নীতলা উপজেলায় নজিপুর পৌর শহরের নতুনহাট বাজারে মালিক ছানোয়ার হোসেন মালিকানাধীন সৌখিন ট্রেডার্সে খুচরা চালের দোকানে ১১ বস্তা খাদ্য বান্ধব কর্মসূচির ৩৩০ কেজি চাল মজুদ করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেল ৫টার দিকে গিয়ে দেখা যায়, দোকান ঘরে সারিবদ্ধ করে রাখা আছে ১১ বস্তা চাল। বস্তার উপর লিখা আছে ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ স্লোগান।

নতুনহাট এলাকার স্থানীয় বাসিন্দা রবিউল ইসলাম, সাগর হোসেনসহ কয়েক বলেন, এখানে বেশ কয়েকজন ব্যবসায়ী আছে যারা নিয়মিত সরকারি চাল গোপনে কিনে বস্তা পাল্টিয়ে বিক্রি করে থাকে। কম দামে কিনে বেশি দামে বিক্রি করায় তাদের এক ধরনের মূল ব্যবসা।

কথা হলে দোকান মালিক ছানোয়ার হোসেন বলেন, আমি তো জানিনা এগুলো সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল। যা দোকানে কিনে রাখা যাবেনা। একজন গ্রাম পুলিশ, বিজিবি সদস্য ও ফায়ার সার্ভিস এর কর্মী চাল আমার কাছে বিক্রি করেছে। তাই দোকানে রেখেছি। তারা এগুলো সম্ভবত সরকারিভাবে রেশন হিসেবে পায়। এর বেশি কিছু বলতে পারবো না।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছা. পপি খাতুন মোবাইল ফোনে বলেন, সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

;

কুমিল্লায় ছাত্রলীগের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ১

ছবি: বার্তা২৪.কম

কুমিল্লার শাসনগাছা এলাকায় ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।

শুক্রবার (১৫ মার্চ) দুপুর ৩টার দিকে এ ঘটনা ঘটে। 

কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

;

আদিতমারীতে ৩ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ছবি: সংগৃহীত

লালমনিরহাটের আদিতমারীতে মাহবুব অরফে মহুবর (৩৮) নামে ৩ বছরের এক সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। মাহবুব অরফে মহুবর ওই উপজেলার পলাশী ইউনিয়নের নামুড়ী রামদেব এলাকার ইউনুস আলীর পুত্র।

বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় এক বাজার থেকে তাকে গ্রেফতার করেন আদিতমারী থানা পুলিশ।

পুলিশ জানান, মাহবুব অরফে মহুবর বিভিন্ন কোম্পানির এজেন্ট হয়ে মালামাল হাট বাজার ঘুরে ঘুরে দোকানদারদের কাছে বিক্রি করতেন। এ সুযোগে গোপনে ফেন্সিডিল বহন করতে গিয়ে পুলিশের হাতে ধরা পরে। পরে মাদক মামলায় তার তিন বছের সশ্রম কারাদন্ড দেয় আদালত।

আদিতমারী থানা ওসি মাহমুদুন্নবী এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান মাহবুব অরফে মহুবরকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *