খেলার খবর

ইমরুল-আরিফুলের জোড়া সেঞ্চুরিতে মোহামেডানের জয়

ডেস্ক রিপোর্ট: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ইমরুল কায়েস এবং আরিফুল হকের জোড়া সেঞ্চুরিতে জয় পেয়েছে মোহামেডান। রূপগঞ্জ টাইগার্সকে ৮৪ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে তারা।

দিনের অন্য দুই ম্যাচে সিটি ক্লাবকে লিজেন্ডস অব রূপগঞ্জ এবং পারটেক্স স্পোর্টিং ক্লাবকে গাজী গ্রুপ ক্রিকেটার্স সমান ৫ উইকেটে হারিয়ে দিয়েছে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে হয় মোহামেডানকে। টপ অর্ডারের অন্য ব্যাটাররা দুই অঙ্কের ঘোর না ছুঁতে পারলেও সেঞ্চুরি করে দলকে লড়াকু সংগ্রহের পথে এগিয়ে দেন ইমরুল। চতুর্থ উইকেটে আরিফুলের সঙ্গে ১৭৬ রানের জুটি গড়ে তোলেন ইমরুল।  সালমান হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ১০৬ রান আসে ইমরুলের ব্যাটে। আরিফুল হাল ছাড়েননি, দলকে ২৬৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দিয়েই তবে ব্যাট উঁচিয়ে মাঠ ছাড়েন। ১০৬ বলে ৯ চার এবং ৪ ছক্কায় আরিফুল করেন ১১৫ রান।

২৬৭ রান তাড়া করতে নেমে পুরো ৫০ ওভার ব্যাট করেও ১৮২ রানের বেশি করতে পারেনি রূপগঞ্জ টাইগার্স। ওপেনার মাহফিজুর রহমান ৭৮ রান করলেও বাকি ব্যাটাররা নিজেদের মেলে ধরতে না পারায় বড় হারের মুখ দেখতে হয় তাদের।

মোহামেডানের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন পেসার আবু হায়দার রনি। ব্যাট হাতে দুরন্ত আরিফুলের হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার।

বিকেএসপির চার নম্বর মাঠে দিনটা ছিল বোলারদের। টসে হেরে আগে ব্যাট করতে নেমে মোটেই সুবিধা করতে পারেনি পারটেক্স। ৩৮.৫ ওভারে ১৩০ রান তুলতেই সব উইকেট হারিয়ে বসে তারা। দলটির পক্ষে সর্বোচ্চ ৩২ রান করে আসে আজমির আহমেদ এবং রাজিবুল ইসলামের ব্যাটে। বল হাতে পারটেক্সের ব্যাটারদের জন্য ত্রাস হিসেবে উপস্থিত হন গাজী গ্রুপ ক্রিকেটার্সে খেলা যুব এশিয়া কাপজয়ী অধিনায়ক মাহফুজুর রাব্বি। পারটেক্সের ৪ উইকেট তুলে নিতে খরচ করেন মোটে ২৫ রান, ৩ উইকেট যায় জয়নুল ইসলামের ঝুলিতে।

জবাব দিতে নেমে অধিনায়ক মেহেদী মারুফের অপরাজিত ৫৯ রানের ইনিংসে ৩২.১ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। দুর্দান্ত বোলিং পারফরম্যান্সে ম্যাচসেরা হন রাব্বি।

বিকেএসপির তিন নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জ বনাম সিটি ক্লাব ম্যাচেও দাপট দেখিয়েছেন বোলাররা। টসে জিতে আগে সিটি ক্লাবকে ব্যাটিংয়ে পাঠায় লিজেন্ডস অব রূপগঞ্জ। সিটি ক্লাবের ওপেনার সাদিকুর রহমানের ৯৬ রানের ইনিংসের পরও অন্য ব্যাটারদের ব্যর্থতায় ৪৬.২ ওভারে ১৮৭ রানে অলআউট হয় দলটি।

চারটি করে উইকেট নিয়ে সিটি ক্লাবকে দুইশর আগে রুখে দিতে ভূমিকা রাখেন আলাউদ্দিন বাবু এবং আব্দুল হালিম।

জবাব দিতে নেমে পাঁচ উইকেট হাতে রেখেই ৩৭.১ ওভারেই লক্ষ্য ছুঁয়ে ফেলে লিজেন্ডস অব রূপগঞ্জ। সাদমান ইসলামের অপরাজিত ৯১ রানের ইনিংসে ভর করে টানা দ্বিতীয় জয়ের দেখা পায় মুমিনুল হকের দল।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *