আন্তর্জাতিক

কবিতাকে গ্রেফতার করে নিয়ে দিল্লির পথে ইডি

ডেস্ক রিপোর্ট: ভারতের রাজধানী নয়াদিল্লির মদের লাইসেন্স প্রদান সংক্রান্ত দুর্নীতির মামলায় তেলঙ্গানার সাবেক মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (কেসিআর) কন্যা তথা ভারত রাষ্ট্র সমিতির (বিআরএস) বিধানসভা সদস্য কে কবিতাকে গ্রেফতার করেছে ইডি।

এনডিটিভি জানিয়েছে, জিজ্ঞাসাবাদের জন্য তাকে হায়দ্রাবাদ থেকে দিল্লিতে নিয়ে যাওয়া হচ্ছে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, শুক্রবার (১৫ মার্চ) দুপুর থেকে কবিতার হায়দ্রাবাদের বাড়িতে শুরু হয় তল্লাশি অভিযান।

প্রসঙ্গত, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় গত বছর কবিতাকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। তবে সম্প্রতি তিনি ইডির তলব এড়িয়ে যান।

এই মামলার চার্জশিটে ইডির অভিযোগ, দিল্লির তৎকালীন উপ-মুখ্যমন্ত্রী মদ সংক্রান্ত নীতির ভারপ্রাপ্ত মন্ত্রী মণীশ সিসৌদিয়া আবগারি নীতির পরিবর্তন ঘটিয়ে যে ব্যবসায়িক সংস্থাকে সুবিধা পাইয়ে দিয়েছিলেন, ওই সংস্থার ৬৫ শতাংশের মালিকানা রয়েছে কবিতার।

উল্লেখ্য, গত ডিসেম্বরে সিসৌদিয়ার ঘনিষ্ঠ হিসাবে অমিত আরোরা নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছিল ইডি। তখনই তারা জানতে পারেন এই মামলায় যুক্ত রয়েছেন কবিতাও।

এ ব্যাপারে পরবর্তী তদন্তে জানা যায়, কবিতার দুটি ফোনে অন্তত ১০বার আন্তর্জাতিক মোবাইল ইক্যুইপমেন্ট পরিচিতি বদলানো হয়েছে। ওই সময়ে কবিতাকে জেরা করেছিল দিল্লির আরেক তদন্তকারী সংস্থা সিবিআই।

সূত্রের খবর, আবগারি দুর্নীতির ঘটনায় কবিতাকে হায়দ্রাবাদের ব্যবসায়ী অরুণ রামচন্দ্র পিল্লাইয়ের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন ইডির কর্মকর্তারা।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *