খেলার খবর

দুই ‘ডাক’ মেরে বাদ লিটন, দলে ঢুকলেন জাকের আলি

ডেস্ক রিপোর্ট: বড়সড় একটা সিদ্ধান্তই নিয়ে ফেলল গাজী আশরাফ হোসেন লিপুর নেতৃত্বাধীন বিসিবির নতুন নির্বাচক কমিটি। ফর্ম হাতড়ে বেড়ানো লিটন দাসকে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডের দল থেকে বাদ দিয়ে তরুণ জাকের আলিকে দলভুক্ত করেছে তারা। বিসিবির পাঠানো বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

জাকের আলিকে দলভুক্ত করার ব্যাপারে প্রধান নির্বাচক লিপু বলেন, ‘সিরিজ যেহেতু এখন সমতায় আছে, আমাদের মনে হয় দলে জাকের আলির অন্তর্ভুক্তিতে মিডল অর্ডারে আমাদের অপশন বাড়বে।’

কেন হঠাৎ লিটনকে বাদ দিয়ে জাকেরকে দলে আনা হয়েছে তার ব্যাখ্যাও দিয়েছেন প্রধান নির্বাচক, ‘সাদা বলের ক্রিকেটে লিটনের সাম্প্রতিক পারফরম্যান্স বিশ্লেষণ করে আমরা এই পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

নিজের টি-টোয়েন্টি পারফরম্যান্স দিয়ে এরই মধ্যে ক্রিকেট অনুরাগীদের নজর কেড়েছেন জাকের আলি। ৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলে রান করেছেন ৫৫ গড়ে। অন্যদিকে লিস্ট-এ ক্রিকেটেও তার পারফরম্যান্স মন্দ নয়। ৮৪টি লিস্ট-এ ম্যাচ খেলে ৩৫ গড়ে ২ হাজার রান করেছেন এই উইকেটরক্ষক-ব্যাটার।

তৃতীয় ওয়ানডেতে ১৫ সদস্যের বাংলাদেশ দল

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিদ হাসান, মুস্তাফিজুর রহমান, জাকের আলী অনিক।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *