খেলার খবর

লঙ্কা-বাংলা এল ক্লাসিকো; শেষ হাসি কার?

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মানেই এখন আলাদা উত্তেজনা। সাম্প্রতিক সময়ে দুই দুলের ক্রিকেটারদের মাঠের লড়াই অন্তত সে কথায় বলে। ম্যাচে দুই দলের ব্যাটে-বলের লড়াই কিংবা শরীরী ভাষা; সবকিছুই এখন দর্শকের আগ্রহের কারণ। দুই দলের এই লড়াইয়ের আলাদা একটা নামও দিয়েছে সমর্থকরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইদার্নিং এই লড়াইটাকে বলা হচ্ছে ‘এল ক্লাসিকো’।

রিয়াল-বার্সেলোনার লড়াইটা যেমন উত্তেজনাকর। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচও তাই। টি-টোয়েন্টি সিরিজের পর ওয়ানডে সিরিজেও যা আঁচ করা যাচ্ছে। দুই দলের ক্রিকেটারদের বাদানুবাদ কিংবা একে অন্যের দিকে তেড়ে যাওয়া। যা এই লড়াইটাকে করেছে আর পাঁচটা ম্যাচ থেকে ভিন্ন। সেই লড়াইয়ের ‘ফাইনালে’ আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। যেখানে দু’দলের চোখ সিরিজ নির্ধারণী শিরোপাই।

বাংলাদেশের জন্য অবশ্য ম্যাচটা প্রতিশোধেরও। কেননা, কদিন আগেই সিলেটে টি-টোয়েন্টিতে লঙ্কানদের বিপক্ষে সিরিজ হারতে হয়েছে বাংলাদেশকে। সেই শোধ তুলতেই কাল চট্টগ্রামে সকাল দশটায় লঙ্কানদের বিপক্ষে মাঠে নামবে নাজমুল হোসেন শান্তর দল। সিরিজ নির্ধারণী সেই ম্যাচে দলেও আসতে যাচ্ছে বেশ কিছু পরিবর্তন।

প্রথম দুই ম্যাচে ব্যর্থ লিটন দাস এরইমধ্যে বাদ পড়েছেন তৃতীয় ম্যাচের স্কোয়াড থেকে। অন্যদিকে চোটে ছিটকে গেছেন তানজিম হাসান সাকিব। তাই দুটি জায়গায় পরিবর্তন আসছে তা নিশ্চিত। এর বাইরেও পরিবর্তন আসার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। শেষ ম্যাচে সুযোগ পেতে পারেন স্কোয়াডের বাকিরা। এর বাইরে স্কোয়াডে নতুন সংযোজন জাকের আলি অনিকের হয়ে যেতে পারে ওয়ানডে অভিষেক।

বাংলাদেশের মতো স্কোয়াডে চোট সমস্যা আছে লঙ্কানদেরও। চোটে বাংলাদেশ সফর শেষ হয়ে গিয়েছে মাদুশঙ্কার। তাই তার জায়গায় নতুন আরেক পেসারকে দেখা যাবে। তবে ম্যাচটি সকালে হওয়ায়; শিশির সমস্যা নিয়ে ভাবতে হচ্ছে না কোনো দলকেই। তাই দেখা যেতে পারে একজন বাড়তি স্পিনার। সেক্ষেত্রে গত ম্যাচে দলে জায়গা না পাওয়া মহেশ থিকসেনা ফিরতে পারেন শেষ ওয়ানডেতে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *