খেলার খবর

৬০ বছর আগের পুরোনো রেকর্ড ভাঙলেন কেইন

ডেস্ক রিপোর্ট: বায়ার্ন মিউনিখের হয়ে সবশেষ ম্যাচে জার্মান বুন্দেস লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে নিজের অভিষেক মৌসুমে সর্বোচ্চ হ্যাটট্রিক করার রেকর্ড গড়েছিলেন হ্যারি কেইন। এবার ৬০ বছর আগের এক রেকর্ডও টপকে গেলেন সময়ের অন্যতম সেরা এই ইংলিশ স্ট্রাইকার।

নিজেদের লিগে ২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে বায়ার্ন। এক ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জাবি আলোনসোর বায়ার লেভারকুসেন। চলতি মৌসুমে সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত অপরাজিত তারা।

বায়ার্নের লিগ শিরোপা জেতার সম্ভাবনা ক্ষীণ বললেও ভুল হবেনা। তবে তারা এবার শিরোপা জিততে পারুক আর না পারুক, হ্যারি কেইন ঠিকই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন।

শনিবার রাতে এসভি ডার্মস্ট্যাড৯৮ এর বিপক্ষে গোল আদায় করে ৬০ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি।

৫-২ গোলে এদিন দাপুটে জয় তুলে নিয়েছিল বায়ার্ন মিউনিখ। ম্যাচে প্রথমার্ধের যোগ করা সময়ে চলতি মৌসুমে লিগের ৩১তম গোলের দেখা পেয়েছেন ইংলিশ তারকা স্ট্রাইকার হ্যারি কেইন। এর মধ্য দিয়ে বুন্দেস লিগার ইতিহাসে অভিষেক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ে ফেললেন তিনি। ভেঙে দিলেন ৬০ বছরের পুরোনো রেকর্ড।

এর আগে হামবুর্গের কিংবদন্তি উয়ি সিলার ১৯৬৩-৬৪ সালে নিজের অভিষেক মৌসুমে ৩০ গোল করে রেকর্ড গড়েছিলেন। ৩১ গোলের মধ্য দিয়ে কেইন নিজের ব্যক্তিগত সর্বোচ্চ গোলের মাইলফলকও স্পর্শ করে ফেললেন।

বুন্দেসলিগায় এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডটি এখনও আছে পোল্যান্ডের তারকা ফুটবলার রবার্ট লেভানডোফস্কির দখলে। পোলিশ এই স্ট্রাইকার ২০২০-২১ মৌসুমে করেছিলেন রেকর্ড ৪১টি গোল। সেটি স্পর্শ করতে আর ১০ গোল প্রয়োজন কেইনের। লিগে বাকি আছে আর ১০টি ম্যাচ। আশা করা যায় কেইন এই রেকর্ডটিও ছুঁয়ে ফেলবেন।

অবশ্য এদিন ম্যাচের শেষভাগে ৮২তম মিনিটে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন হ্যারি কেইন। ভাবনার বিষয় হচ্ছে তার চোটটি কতোটা গুরুতর। চোটের মাত্রা বেশি হলে এক বা তার অধিক ম্যাচে মাঠের বাইরে থাকতে হলে কেইনের সর্বোচ্চ গোলের রেকর্ডটি ভাঙ্গার সম্ভাবনা কমে যাবে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *