খেলার খবর

লেভানডভস্কির নৈপুণ্যে আতলেতিকোর মাঠে দাপুটে জয় বার্সার 

ডেস্ক রিপোর্ট: সিভিটাস মেট্রোপলিটন স্টেডিয়াম। স্প্যানিশ ক্লাব আতলেতিকো মাদ্রিদের ঘরের মাঠ। যেখানে চলতি আসরে নিজেদের দাপট বেশ ভালোভাবেই ধরে রেখেছে মাদ্রিদের দলটি। সেখানে মাদ্রিদের ‘রাজা’ খ্যাত রিয়ালকেও ছাড় দেয়নি তারা। গত সেপ্টেম্বরে ৩-১ ব্যবধানে জিতেছে বর্তমানে তালিকায় শীর্ষে থাকা দলটির বিপক্ষে। তবে সেই মাঠেই এবার দাপট দেখাল বার্সেলোনা। পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভানডভস্কির এক গোল ও জোড়া অ্যাসিস্টে ৩-০ ব্যবধানের সহজ জয়ে তালিকার দুইয়ে উঠে এলো জাভি হার্নান্দেজের দল। 

তবে ম্যাচের শুরুর আধা ঘণ্টা মনে করাচ্ছিল এই আতলেতিকো দুর্গের। একের পর এক আক্রমণেও সেই দুর্গ ভেদ করতে পারছিল না সফরকারীরা। সেই দুর্গ ভাঙতে প্রথম সুযোগ এসেছিল ৩৫তম মিনিটে। রবার্ট লেভানডভস্কির দারুণ এক ক্রসে রাফিনিয়া নেওয়া হেড শেষ পর্যন্ত যায়নি লক্ষ্যে। তবে এর দুই মিনিট পর জোয়াও ফেলিক্স খুঁজে নেয় লেভানডভস্কির পাস এবং তা লক্ষ্যে পৌঁছিয়ে দলকে নেন এগিয়ে। 

দ্বিতীয়ার্ধের শুরুতে এবার নিজেই গোল করে পোলিশ ফরোয়ার্ড লেভানডভস্কি। তবে থামেননি সেখানেই। ৬৫তম মিনিটে ম্যাচে কাতালানদের তৃতীয় গোলেও অবদান সাবেক এই বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ডের। সেখানে এই তারকা ফুটবলারের ক্রস থেকে দারুণ এক হেডে বল জালে জড়ান ফেরমিন লোপেজ। 

এই জয়ে ২৯ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে আসে বার্সেলোনা। এদিকে সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষের শক্ত অবস্থানে রিয়াল মাদ্রিদ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *