বিনোদন

প্রাপ্তবয়স্কদের জন্য মার্ভেলের প্রথম টিভি শো

ডেস্ক রিপোর্টঃ মার্ভেলের ইকো সিরিজ রিলিজ হতে আর মাত্র দুই মাস বাকি। জানুয়ারির ১০ তারিখ থেকে সবগুলো এপিসোড একসাথে ডিজনি প্লাস হটস্টারে দেখা যাবে। দুদিন আগেই ট্রেইলার রিলিজ করা হয়েছে। ইতোমধ্যে ট্রেলারটি বেশ সাড়া ফেলেছে দর্শকমহলে। মার্ভেলের শিশুতোষ সিনেমা হওয়া সত্ত্বেও ডার্ক থিমের এই সিরিজটি যেন এক অন্য ধারায় বইছে। এই সিরিজে অভিনেত্রী অ্যালাকুয়া কক্সকে নাম ভূমিকায় এবং তারই কাজিন ডার্নেল বেসাওকে তার ছোটবেলার চরিত্রে দেখা যাবে।

‘হওকাই’ সিরিজের মাধ্যমে মার্ভেলে পদার্পনের পর বেশ গুরুত্বপূর্ণ চরিত্রে বিখ্যাত ভিলেন কিংপিং-এর দেখা মিলবে এই সিরিজে। এক ঝলকের জন্য রেড-ব্ল্যাক স্যুটে ডেয়ার ডেভিলকেও দেখা যাবে ইকোর সাথে ফাইটের এক সিনে। ডার্ক টোনের কাজ মার্ভেলে খুব কমই দেখা যায়। ইকো সিরিজের শুধু ট্রেইলারেই এত বেশি ডার্ক সিন ছিল যা সম্পূর্ণ এমসিইউতে (মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স) সম্মিলিভাবেও দেখা যায়নি। মার্ভেলস ‘হওকাই’ সিরিজের কাহিনীর পরবর্তী ঘটনা এই সিরিজে দেখানো হবে। ‘হওকাই’ সিরিজেই প্রথম দেখা মেলে ইকোর। এই চরিত্রটি মুক, বধির ও আর্টিফিসিয়াল ডান পা হওয়া সত্ত্বেও অসাধারণ ফাইটার। বাবার হত্যার প্রতিশোধ নিতে রোনিন রূপী ক্লিন্ট বার্টেন অর্থাৎ হওকাইকে হত্যা করতে তার পিছু করতে থাকে মায়া লোপেজ (ইকো)।

ঘটনাক্রমে জানতে পারে, তার পিতার হত্যার আদেশ তারই কাছের মানুষ কিংপিংই দিয়েছিল রোনিনকে। সেই সিরিজের শেষে বন্দুক হাতে মায়া কিংপিংকে মারতে যায় এবং গুলিও করে। ইকোর ট্রেইলার দেখে বোঝা যাচ্ছে গুলিটি তার চোখে লেগেছিল। কারণ, তার বাঁ চোখে ব্যান্ডেজ দেখা যায়। তার পরবর্তী কাহিনীই এই সিরিজে দেখা যাবে। তার সঙ্গে মায়া চরিত্রের জন্ম, ছোটবেলা থেকে বেড়ে ওঠাসহ বিভিন্ন কাহিনী ট্রেইলারে দেখা গেছে।

ইকো সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন অ্যালাকুয়া কক্স

হওকাই সিরিজে তাকে খল চরিত্রে দেখা গিয়েছিল। নির্মাতাদের মতে এই সিরিজেও তার অন্যথা হবে না। ইকোর সিরিজের সাথে মার্ভেলের ‘স্পটলাইট’ নামে নতুন ব্যানার শুরু হচ্ছে। এর আগে মার্ভেলের প্রথম ব্যানার ‘‘মার্ভেল’স স্পেশালস্” এ ‘ওয়্যার উলফ্ বাই নাইট’ ও ‘গার্ডিয়ানস অফ দ্যা গ্যালাক্সি- হলিডে স্পেশ্যাল’ দর্শককে ভিন্নতার স্বাদ দিয়েছে। তাই এই সিরিজটি নিয়েও সকলে আশাবাদী।

এর আগে ‘স্পাইডারম্যান নো ওয়ে হোম’ এবং ‘শী হাল্ক’ টিভি সিরিজে অতিথি চরিত্রে দেখা গিয়েছিল জনপ্রিয় সুপারহিরো ডেয়ার ডেবিলকে। নেটফ্লিক্সে ব্যাপক জনপ্রিয়তা পাওয়ার পর এই প্রথম কোনো সিরিজে উইলসন ফিস্ক (কিংপিং) রোলে ভিনসেন্ট ডি’ওনোফ্রিও এবং ম্যাথিউ মোর্ডক (ডেয়ার ডেভিল) চরিত্রে চার্লি কক্স একসঙ্গে ফিরছেন। ডেয়ার ডেভিল ও মার্ভেল ফ্যানদের মাঝে এই নিয়ে উত্তেজনা দেখা যাচ্ছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *