খেলার খবর

জন্মদিনে শচীনকে ছুঁলেন কোহলি

ডেস্ক রিপোর্ট: আগের জন্মদিন গুলোতে বহু উপহার পেয়েছেন বিরাট কোহলি। তবে ৩৫ তম জন্মদিনে কোহলির কাছ থেকে উল্টো উপহার পেতে চেয়েছিল তার ভক্তরা। কোহলির রেকর্ড গড়া সেঞ্চুরি দেখতে ইডেন গার্ডেনসে হাজির হয়েছিল ভক্তরা। লম্বা সময় ভক্তদের অপেক্ষায় রাখলেও নিরাশ করেননি অভিজ্ঞ এই ব্যাটার। জন্মদিনে আদায় করে নিয়েছেন ওয়ানডের রেকর্ড ৪৯ তম সেঞ্চুরি। সেই সঙ্গে নিজের জন্মদিনে সম্ভবত নিজেকেই সবচেয়ে বড় উপহারটা দিলেন কোহলি।

আগের দুই ম্যাচের আক্ষেপ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি উদযাপন করে মিটিয়েছেন কোহলি। তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ৪৯ তম সেঞ্চুরি, যা চলতি বিশ্বকাপে কোহলির দ্বিতীয়। আর তাতেই কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকারের ওয়ানডেতে করা সর্বাধিক ৪৯ সেঞ্চুরির রেকর্ড ছুঁয়ে ফেলেছেন কোহলি। বিশেষ এই সেঞ্চুরিটিকে ভিন্নভাবে উদযাপন করেছে ইডেন গার্ডেনসের হাজারো সমর্থক। সিটি অফ জয়তে কোহলিকে ফোনের লাইট জ্বালিয়ে অন্যরকম অভিবাদন জানিয়েছে কোহলি ভক্তরা।

ওয়ানডে ক্যারিয়ারের ২৭৭তম বারের মতো ব্যাট করতে নেমে এই কীর্তি গড়েছেন কোহলি। যা করতে ৪৫২ ইনিংসে ব্যাট করতে হয়েছিল শচীনকে।

সেঞ্চুরির পেতে এদিন অবশ্য বেশ সাবধানী ক্রিকেট খেলেছেন কোহলি। হাফ সেঞ্চুরির পরও আগ্রাসী হয়ে উঠেননি। বরং সময় নিয়েছেন। বল বুঝে সেঞ্চুরি আক্ষেপ ভোলানোর চেষ্টা করেছেন। সেই চেষ্টাই অবশ্য বেশ সফল তিনি।

কেননা, বাংলাদেশের বিপক্ষে ১০৩ রানের ইনংস খেলার পর দুইবার সেঞ্চুরির খুব কাছে গিয়েছিলেন তিনি। একবার ফিরেছেন ৯৫ রানে। আরেকবার শ্রীলঙ্কার বিপক্ষে ফিরতে হয়েছে ৮৮ রানে। তাই আজকে বেশ সতর্কই ছিলেন কোহলি। সেঞ্চুরি আদায় করতে ১২০ বল মোকাবেলা করতে হয়েছে কোহলিকে। কোহলির পুরো ইনিংসটি সাজানো ছিল ১০টি চারের মারে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *