আন্তর্জাতিক

আমাকে ‘কিং’ নামে ডাকবেন না: কোহলি

ডেস্ক রিপোর্ট: ভারত তথা বিশ্ব ক্রিকেটেরই বড় তারকা বিরাট কোহলি। সময়ের অন্যতম সেরা। তর্ক সাপেক্ষে সর্বকালের সেরাদেরও একজন। আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তকমাটা তার নামের পাশে। ওয়ানডের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটাও তার। ছুটছেন আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সেঞ্চুরিয়ান ও রান সংগ্রাহক শচীন টেন্ডুলকারের পথে। তাই ভক্তরা ভালোবেসে তাকে ‘কিং কোহলি’ বলে ডাকে।

তবে ক্রিকেটের ২২ গজে তিনি সম্রাট হলেও সেটা শোনতে বেশ ব্রিবতবোধই করেন কোহলি। তাই এরপর থেকে তাকে ‘কিং কোহলি’ না বলার অনুরোধ জানিয়েছেন তিনি। মঙ্গলবার আরসিবির আনবক্স ইভেন্টে ভক্তদের উদ্দেশে এই অনুরোধ জানান বিরাট কোহলি।

আরসিবির আনবক্স অনুষ্ঠানে সঞ্চালক ড্যানিশ সাইত তাকে ‘কিং’ সম্বোধন করে জিজ্ঞেস করেন, কিং কেমন লাগছে? এসময় গ্যালারি থেকেও কিং কিং শব্দ শোনা যাচ্ছিল। যা শোনে বিব্রত কোহলি বলেন, ‘আমাকে কথা বলতে দিন। বন্ধুরা, আজ রাতে আমাদের চেন্নাই যেতে হবে। আমাদের একটি চার্টার্ড ফ্লাইট আছে তাই খুব বেশি সময় নেই। প্রথমত, আমাকে ‘কিং’ বলা বন্ধ করতে হবে আপনাদের। আমি ফাফ ডু প্লেসিসকে বলছিলাম, তুমি যখন আমাকে প্রতি বছর এই নামে ডাক, তখন এটা আমার জন্য খুবই বিব্রতকর হয়। আমাকে শুধু বিরাট বলে ডাকবে।’

একই দিন আনবক্স অনুষ্ঠানে ফ্র্যাঞ্চাইজিটি তাদের নাম পরিবর্তন করেছে। নামের শেষ অংশে বেঙ্গালোর এর পরিবর্তে বেঙ্গালুরু করা হয়েছে শব্দটিকে। এছাড়া নামের বাকি অংশ একই থাকছে। অর্থাৎ কোহলির দলের নতুন নাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আর সেই নামেই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামবে বিরাট কোহলিরা। যা মাঠে গড়াবে আগামী ২২ মার্চ।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *