খেলার খবর

ফিলিস্তিনের জন্য অনুদান দিবে ইসলামাবাদ ইউনাইটেড

ডেস্ক রিপোর্ট: পিএসএলের ২০২৪ আসরের ফাইনালে মুলতান সুলতানকে হারিয়ে দুর্দান্ত জয় পেয়েছে ইসলামাবাদ ইউনাইটেড। এবারের টা সহ মোট দুইবার শিরোপা উঁচিয়ে ধরল শাদাব খানের দল। ফাইনাল ম্যাচ শেষে ফ্র্যাঞ্চাইজিটির উল্লসিত ক্রিকেটাররা গড়লেন অনন্য এক দৃষ্টান্ত।

ম্যাচ শেষে ইসলামাবাদের খেলোয়াড়রা ফিলিস্তিনের পতাকা নিয়ে পুরো মাঠ প্রদক্ষিণ করেছে। অথচ এর কয়েকদিন আগেও পিএসএল চলাকালীন মাঠে ফিলিস্তিনের পতাকা ও ব্যানার নিয়ে প্রবেশ নিষেধ ছিল সকল সমর্থকদের জন্য। যার কারণে স্টেডিয়ামের প্রবেশপথেও অনেক মানুষদের আটকানো হয়েছিল।

তবে ক্রিকেটারদের জন্য এই নিষেধাজ্ঞার ব্যাপারটি ছিল না। সে কারণেই শিরোপা জয়ের পর নাসিম শাহ, শাদাব খানরা নির্দ্বিধায় উড়িয়েছেন ভয়াবহ মানবিক বিপর্যয়ে পড়া মুসলিম দেশটির পতাকা। ক্রিকেটাররা ফিলিস্তিনের মানুষের প্রতি নিজেদের সমর্থনের জানান দিয়েছেন এই পতাকা উত্তোলনের মাধ্যমে।

চ্যাম্পিয়ন ইসলামাদের অধিনায়ক শাদাব বলেছেন, ‘এটি আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয়, সবাই মিলে আমরা ফিলিস্তিনের পতাকা উড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি এজন্য সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞ যে তিনি আমাদের এই ইস্যুতে অন্তত কিছু করার সুযোগ করে দিয়েছেন।’

ইসলামাবাদ ফ্র্যাঞ্চাইজির স্পন্সর ফুড পান্ডাও ঘোষণা করেছে, দলের প্রতিটি রানের জন্য ১০ হাজার এবং প্রতিটি উইকেটের জন্য এক লাখ পাকিস্তানি রুপি তারা দান করবে। ম্যাচ শেষে যে অর্থের পরিমাণ মোট দাঁড়িয়েছে ২৩ লাখ ৯০ হাজার রুপি। এই অর্থ গাজার তহবিলে দান করেছে প্রতিষ্ঠানটি।

এছাড়া পিএসএলের প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ব্রাইটো পেইন্টও গাজাবাসীর জন্য অর্থ দান করেছে যা তহবিলে জমা হয়েছে। আসরের প্রতিটি হাফসেঞ্চুরির জন্য ৫০ হাজার রুপি পিএসএলের ফাইনালের পুরস্কার বিতরণী মঞ্চে আয়োজকদের হাতে তুলে দেওয়া হয়।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *