বিনোদন

অনুরাগ কাশ্যপের দর্শন চাইলে, গুনতে হবে লাখ টাকা!

ডেস্ক রিপোর্টঃ অনুরাগ কাশ্যপ বলিউডের একজন নামকরা পরিচালক। ভিন্নধারার গল্পের এবং অসাধারণ সিনেমা তৈরির খ্যাতি বহন করেন তিনি। তার অধিকাংশ সিনেমা সামাজিক সমস্যাগুলো সম্পর্কে সচেতনতা সৃষ্টি করার উদ্দেশ্যে তৈরি করা। তবে গলে্প থাকে কিছুটা জটিলতা। মোটকথা অনুরাগের সিনেমা দেখতে বসলে সেখানে মস্তিষ্কে কিছূটা জোর দিতেই হবে আর আবেগকে করতে হবে বাঁধ ভাঙা।

সিনেমা সম্পর্কিত নানাকারণেই সময়ে অসময়ে বিতর্কেও জড়াতে দেখা যায় পরিচালককে। তার সাহসী মন্তব্য এবং পদক্ষেপের যেমন সুখ্যাতি রয়েছে; অনেকে আবার তার ঠোঁটকাটা স্বভাব পছন্দ নয়। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার একটি পোস্ট নিয়ে তোলপাড় উঠেছে। যেখানে তিনি উলে্লখ করেন অচেনা মানুষদের সাথে তিনি আর স্বাভাবিকভাবে সাক্ষাৎ করবেন না। তার সাথে দেখা করতে গেলে নিজের পকেট কাটতে হবে। তাও যেন তেন নয়, পুরো লাখ টাকা!

গত শনিবার ( ২৩ মার্চ) একটি দীর্ঘ লেখায় পরিচালক জানান, নিজের অনেক সময় তিনি অচেনা মানুষের সাথে কাটিয়ে নষ্ট করেছেন। নতুনদের তিনি সুযোগ দেন বিধায় যখন যে দেখা করতে চেয়েছে তিনি সময় দিয়েছেন। তবে বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়, তাদের কাজের মান সাধারণ বা নিম্ন। নিজেদের সৃজনশীল প্রতিভাধারী ভাবা এমন মানুষদের পেছনে সময় নষ্ট করে এখন তিনি বিরক্ত হয়ে গেছেন। তাই তার সাথে দেখা করতে চাইলে অগ্রিম পয়সা গুনতে হবে।

অনুরাগ কাশ্যপের পোস্ট

এরপর তিনি তার সাথে দেখা করার সময় অনুযায়ী টাকার অঙ্ক উপস্থাপন করেন। ১০ থেকে ১৫ মিনিট অনুরাগের সময় নেওয়ার জন্য দিতে হবে ১ লাখ। একইভাবে আধা ঘণ্টার জন্য ২ লাখ এবং ১ ঘণ্টার জন্য ৫ লাখ টাকা দিতে হবে। যদি কারো দেওয়ার সামর্থ্য থাকে তবেই যেন অনুরাগ কাশ্যপের সাথে দেখা করার কথা চিন্তা করে। অন্যথায়, দূরত্ব বজায় রাখাই ভালো।

পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, ‘এটা আমি গুরুত্ব সহকারেই বলছি। আমাকে কল বা ম্যাসেজ করবেন না। সরাসরি টাকাা পাঠালেই দেখা করার জন্য সময় পাবেন। আমি কোনো ধর্মশালা খুলে রাখিনি। সহজে সাফল্য অর্জন করতে চাওয়া মানুষদের দেখতে দেখতে আমি বিরক্ত।’

পোস্ট দেখে স্পষ্টই বোঝা যাচ্ছে পরিচালক আসলেই প্রচণ্ড বিরক্ত। তার এই রাগের কারণ এখনো স্পষ্ট নয়। অন্যান্য পরিচালকের তুলনায় অনুরাগকে দেখা গেছে নতুনদের সুযোগ বেশি দিতে। তার ‘দেব ডি’, ‘ব্ল্যাক ফাইডে’-র মতো সিনেমায় নতুন শিল্পীদের কাজ অনেক প্রশংসা পেয়েছিল। নতুনদের কাজ দিতে কখনোই কুণ্ঠাবোধ করতে দেখা যায়নি তাকে। তবে বিভিন্ন কারণে হয়তো অতিষ্ঠ হয়ে উঠেছিলেন অনুরাগ।          

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *