সারাদেশ

বাকি পাঁচ সেশনে বাংলাদেশের হাতে উইকেট কেবল তিনটি 

ডেস্ক রিপোর্ট: আইপিএলের দাপুটে নতুন এক সেনসেশনের নাম গুজরাট টাইটান্স। ২০২২ সালে নিজেদের প্রথম আসরেই জেতে শিরোপা। পরের আসরে দলটি পৌঁছায় ফাইনালে। সেই দাপটের ধারা বজায় রেখেই ২০২৪ আসর শুরু করলো গুজরাট। রান তাড়ায় ম্যাচের বেশিরভাগ সময় মুম্বাইয়ের পক্ষে কথা বললেও শেষ দিকে ম্যাচ নিয়ন্ত্রণে নেয় উমেশ যাদব-মোহিত শর্মারা। এতে শেষ ওভারে গড়ানো ম্যাচে ৬ রানের জয় পায় শুভমান গিলের দল। 

গুজরাটের ঘরের মাঠ আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আসরে নিজেদের প্রথম ম্যাচে আগে টসে জিতে হার্দিকের মুম্বাই। এদিকে গুজরাটের আগের দুই আসরে এই সাফল্য আসে হার্দিকের হাত ধরেই। তবে সেখান থেকে ফের মুম্বাইয়ে পাড়ি জমান তিনি। সেখানে প্রথম ম্যাচেই সাবেক দলের মুখোমুখি এই অলরাউন্ডার। 

এদিকে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৮ রান তোলে গুজরাট।

সেই লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় মুম্বাই। ইনিংসের প্রথম ওভারেই রানের খাতা না খুলা ঈশান কিষানকে ফেরান আজমতউল্লাহ্‌ ওমরজাই। তবে রোহিতের ব্যাটিং ঝড়ে সফরকারীরা সামলে নেয় সেই চাপ। পরে মুম্বাইয়ের সাবেক এই অধিনায়ককে সঙ্গে দিয়ে এগোন ডেওয়াল্ড ব্রেভিস। দুইজনেই অবশ্য ফিরেছেন পিচে সেট হয়ে। ৪৩ রান করে রোহিত ফেরার ওভার দুই পরে ব্রেভিসও ফেরেন ৪৬ রান করে। সেখানে রান তাড়ায় প্রথমবারের মতো চালকের অবস্থান হারায় মুম্বাই। 

পরে টিম ডেভিড, তিলক ভার্মা, হার্দিকরা ব্যাট হাতে ছিলেন ব্যর্থ, এবং নিয়ন্ত্রণ যায় গুজরাটের বোলারদের কাছে। এবং তাতেই জয় আসরে শুভমান গিলের দলের। দলটির বোলাররা দেখালেন দলীয় পারফর্ম। দুটি করে উইকেট নিয়েছেন ওমরজাই, যাদব, জনসন ও মোহিত। 

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালো পায় গত আসরের রানার্স-আপ দল গুজরাট টাইটান্স। ১৫ বলে ১৯ রান করে ওপেনার ঋদ্ধিমান সাহা ফিরলেও সাই সুদর্শনকে রান গতি সামলে এগোন অধিনায়ক শুভমান গিল। তবে অধিনায়ক অভিষেকের ম্যাচে ইনিংসটা খুব একটা লম্বা করতে পারেননি এই ডানহাতি ব্যাটার। দলীয় ৬৪ রানের মাথায় ফেরেন পিয়ুশ চাওলার বলে। ২২ বলে ৩১ রান করেন শুভমান। 

সেখান থেকেই রানের গতিতে ধরে চিড়। একপ্রান্ত সুদর্শন ভালোভাবে আগলে রাখলেও আরেকপ্রান্তে ব্যাটাররা ছিলেন যাওয়া-আসার মধ্যেই। সেখানে মূলত গুজরাটের ব্যাটারদের পেস তোপে ভুগিয়েছেন মুম্বাইয়ের তারকা পেসার যশপ্রীত বুমরাহ। এতে শেষ পর্যন্ত ১৬৮ রানের লড়াকু সংগ্রহ পায় শুভমান গিলের দল। সেখানে সর্বোচ্চ ৪৫ রান করেন সুদর্শন। মুম্বাইয়ের হয়ে ৪ ওভার বল করে স্রেফ ১৪ রান দিয়ে ৩ উইকেট তোলেন বুমরাহ। 

সংক্ষিপ্ত স্কোরঃ 

গুজরাট টাইটান্সঃ ১৬৮/৬ (২০ ওভার) (সুদর্শন ৪৫, গিল ৩১; বুমরাহ ৩/১৪) 

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ১৬২/৯ (২০ ওভার) (ব্রেভিস ৪৬, রোহিত ৪৩; জনসন ২/২৫)

ফলঃ ৬ রানে জয়ী গুজরাট

ম্যাচসেরাঃ সাই সুদর্শন

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *