আন্তর্জাতিক

পুলিশ সেজে বিদেশগামীদের ছিনতাই করতেন তারা

ডেস্ক রিপোর্ট: পুলিশ পরিচয়ে বিদেশেগামী প্রবাসী শ্রমিকদের টার্গেট করে ছিনতাইয়ের অভিযোগে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ডিএমপির তেজগাঁও থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- মো. রাজু (৫২) ও মো. নাজমুল (৫০)।

সকালে তেজগাঁও থানার বিজয় স্মরনী মোড়ের কলমিলতা মার্কেটের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, , গ্রেফতার দুইজন পেশাদার ছিনতাইকারী। তাদের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। তাদের মধ্যে রাজু একটি মামলায় সাজাপ্রাপ্ত আসামি। তারা মূলত নিম্নবিত্ত বিদেশগামী যাত্রীদের টার্গেট করেন। যারা শ্রমিক হিসেবে কাজের জন্য মধ্যপ্রাচ্যে যান তারাই এদের মূল টার্গেট। এসব মানুষ সাধারণত সহজ-সরল হয়ে থাকেন। তাই তারা আসার সঙ্গে সঙ্গেই প্রথমে তাদেরকে পুলিশ পরিচয়ে ধরে রাজু ও নাজমুল। এরপর ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে থাকা নগদ টাকা, মোবাইল ছিনিয়ে নেন। সাধারণত তারা অল্প টাকা যেমন ৫০০, ১০০০ টাকা ছিনতাই করেন। কারণ অল্প টাকা ছিনতাই করলে ভুক্তভোগী আর অভিযোগ করেন না।

ওসি আরও বলেন, বুধবার সকালে আল আমিন নামে একজন সৌদি আরবগামী কর্মী মেডিকেল পরীক্ষার জন্য ঢাকায় আসেন। এসময় পুলিশ পরিচয়ে তাকে একটি সিএনজিতে তোলেন রাজু ও নাজমুল। পরে তার কাছে থাকা ১২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে তাকে গাড়ি থেকে নামিয়ে দেন। এসময় আল আমিন চিৎকার করলে আশপাশের লোকজন এসে তাদের আটক করে। পরে ৯৯৯ এ ফোন করলে তেজগাঁও থানা পুলিশ তাদের আটক করে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *