আন্তর্জাতিক

মিস ইউনিভার্সের মঞ্চে প্রথমবার সৌদি সুন্দরী

ডেস্ক রিপোর্ট: সৌদি আরবের ইতিহাসে এই প্রথমবার কোনও সুন্দরী সৌদির প্রতিনিধিত্ব করবে মিস ইউনিভার্সের মঞ্চে। বোরখা-আবায়ার দেশ হিসেবেই পরিচিত সৌদি আরব। রক্ষণশীল এই মুসলিম দেশে মেয়েদের ওপর আজও নানারকম বিধিনিষেধ রয়েছে।

তবে সব প্রতিবন্ধকতা ভাঙলেন ২৭ বছরের রুমি আলকাহতানি।

প্রথমবারের মতো মিস ইউনিভার্সের মঞ্চে সৌদি আবরের প্রতিনিধি হিসেবে এই সুন্দরী মডেল ইতিহাসে নাম লেখালেন। প্রিন্স মহম্মদ বিন সলমনের হাত ধরে একটু একটু করে রক্ষণশীলতার চাদর খুলছে সৌদি আবর। কিছুদিন আগেই অমুসলিম কূটনীতিবিদরা মদ্যপানের অনুমতি পেয়েছেন। এবার রুমি আলকাহতানির বিশ্ব সৌন্দর্যের এই মঞ্চে অংশ নেওয়াটাকে অনেকে সেই ধারাবাহিকতারই অংশ বলেই মনে করছেন।

ধর্মীয় গোঁড়ামির জেরেই মিস ইউনিভার্সের মঞ্চে গত ৭২ বছর কোনও প্রতিনিধি পাঠায়নি সৌদি আরব। বহুদিনের লালিত এই গোঁড়ামি থেকে আসতে আসতে বেরিয়ে আসছে মধ্য প্রাচ্যের এই দেশ। সোমবার (২৫ মার্চ) মিস ইউনিভার্সে সৌদি আরবের প্রতিনিধি হিসেবে আলকাহতানির নাম ঘোষণা করা হয়েছে।

কে এই রুমি আলকাহতানি?

পেশায় মডেল আলকাহতানির বয়স ২৭ বছর। অনলাইন ইনফ্লুয়েন্সার হিসেবেও জনপ্রিয় তিনি। ইনস্টাগ্রামে ভেরিফায়েড অ্যাকাউন্টে আলকাহতানিকে ফলো করেন ১ মিলিয়ান অর্থাৎ ১০ লক্ষ নেটিজেন। তিনি রিয়াদে জন্মেছেন।

এর আগেও বহু আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়েছেন আলকাহতানি। কয়েক সপ্তাহ আগেও তিনি মালয়েশিয়ায় মিস অ্যান্ড মিসেস গ্লোবাল এশিয়ায় অংশ নেন। তাঁর ঝুলিতে রয়েছে, ‘মিস মিডল ইস্ট’, ‘মিস আরব ওয়ার্ল্ড পিস ২০২১’-এর খেতাব। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *