সারাদেশ

নাচ নিয়ে ইউরোপের দুই দেশে আলিফ

ডেস্ক রিপোর্ট: নাচ নিয়ে ইউরোপের দুই দেশে আলিফ

মোফাসসাল আলিফ / ছবি : শিল্পীর সৌজন্যে

তরুণ প্রজন্মের নৃত্যশিল্পী এবং কোরিওগ্রাফার মোফাসসাল আলিফ তার আধুনিক নৃত্যধারায় কাজ করে যাচ্ছেন শোবিজের বিভিন্ন মাধ্যমে। তিনি বলিউডের বিখ্যাত কোরিওগ্রাফার ট্যারেন্স লুইসের কাছে শিখে এসেছেন। এরপর ‘আলিফিয়া স্কোয়াড’ নামে নাচের দল খুলেছেন তিনি। যা অল্প সময়েই নাচের জগতে বেশ পরিচিতি লাভ করেছে।

এশিয়া এবং আফ্রিকার বিভিন্ন দেশেও পারফর্ম করেছেন আলিফ। তবে এবারই প্রথম পারফর্মেন্স করলেন ইউরোপে। গত ২৬ মার্চ নোদারল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের আমন্ত্রণে আমস্টারডামে নৃত্য পরিবেশন করেন তিনি। তার সঙ্গে পারফর্ম করেছেন মাটি সিদ্দিকী।

নোদারল্যান্ডে আলিফ ও মাটির পরিবেশনা /  ছবি : শিল্পীর সৌজন্যে শুধু তাই নয়, আগামী ৬ এবং ৭ এপ্রিল ফ্রান্সে মিরাবাঈ ড্যান্স স্কুলের আমন্ত্রণে বলিউড এবং হাই হিলস ড্যান্সের ওপর দুটি নৃত্য কর্মশালা করাবেন আলিফ।

তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নৃত্যকলা বিভাগে নাচের উপর মাস্টার্স করছেন। পাশাপাশি আলিফ কোরিওগ্রাফি করছেন ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার একটি গানে।

‘কফির পেয়ালা’য় ইমন-আঁখির রোমান্টিক আবেশ

‘কফির পেয়ালা’ গানে আঁখি আলমগীর ও শওকত আলী ইমন

ভালোবাসার সংজ্ঞা এক এক জনের কাছে একেক রকম। একই ছাতার নিচে পায়ে পা মিলিয়ে চলার নামই ভালোবাসা। স্নিগ্ধ সকালে কফির পেয়ালায় প্রিয় মানুষটিকে সঙ্গী হিসেবে চাওয়া কিংবা আনমনে বিকেলে ধুলো হয়ে তাকে ছুঁয়ে যাওয়ার অনুভুতি তারাই অনুধাবন করতে পারবে যারা প্রেমের গহনে ডুবে আছে। প্রতি মুহুর্তে আবেগের স্বপ্নময় ছোঁয়ায় শিহরণ জাগে প্রেমিক মনে। সারাক্ষন একসাথে পথ চলতে ইচ্ছে করে।

প্রেমের চিরন্তন এই আবেদন নিয়ে দুনিয়াতে কতো গান, গল্প, সিনেমা, নাটক। তবুও আমরা রোমান্টিক আবেশের এই কাজগুলো পছন্দ করি। তাই তো প্রেম বার বার উঠে আসে শিল্পীদের বয়ানে।

‘কফির পেয়ালা’ গানে শওকত আলী ইমন ও আঁখি আলমগীর প্রেমের আবেদনকে আরও একবার গানে গানে তুলে ধরেছেন বাংলা সঙ্গীতাকাশের জ্বলজ্বলে তুই তারকা শওকত আলী ইমন ও আঁখি আলমগীর।

‘কফির পেয়ালা’ শিরোনামের এই গানটির মিউজিক ভিডিও প্রকাশিত হবে আগামী ৩১ মার্চ রবিবার ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে।

আঁখি আলমগীর বলেন, ‘ঈদ আসতে আরও কিছুদিন বাকী। কিন্তু ঈদের আমেজ কিন্তু আমরা রোযার শুরু থেকেই টের পাই। ঈদের কেটাকাটা থেকে শুরু করে একটু একটু করে ঈদের আয়োজনের পরিকল্পনা করি। তাইতো আমরা এই গানটিও ঈদের বেশ আগেভাগেই প্রকাশ করলাম।’

‘কফির পেয়ালা’ গানে আঁখি আলমগীর ও শওকত আলী ইমন তিনি আরও বলেন, ‘একটি গান কিন্তু মানুষের কাছে পৌঁছতে সময় লাগে। আশা করছি গানটি এখন প্রকাশ হলেও ঈদের সময় আমরা এর প্রকৃত সাড়াটা পাব। ধীরে ধীরে অনেক শ্রোতা দর্শকের কাছে পৌঁছে যাবে গানটি। ঈদের খুশির আমেজে প্রেমের এই গানটি খুব মানানসই। আশা করি সবাই উপভোগ করবেন।’

;

তৃপ্তিকে ডেট করার বাসনা রণবীরের দুলাভাইয়ের!

সিদ্ধান্ত কার্নিক ও তৃপ্তি দিমরি

তৃপ্তি দিমরি এখন বলিউডের চর্চিত নাম। ব্লববাস্টার ‘অ্যানিমেল’-এ রণবীর কাপুরের সঙ্গে রগরগে দৃশ্যে অভিনয় করে এক দিনের ব্যবধানে দেশের জাতীয় ক্রাশে পরিণত হয়েছেন।

একের পর এক প্রস্তাব নতুন ছবির আসছে তার কাছে। একাধিক বড় ছবিতে যুক্তও করেছেন নিজেকে। ‘ভুলভুলাইয়া ৩’ ছবিতে কার্তিক আরিয়ানের বিপরীতে অভিনয় করছেন তিনি। অন্যদিকে ‘গুড নিউজ’ ছবির সিক্যুয়েল ‘ব্যাড নিউজ’-এ ভিকি কৌশলের সঙ্গে অভিনয় করছেন তৃপ্তি।

তৃপ্তি দিমরি এবার তৃপ্তির সঙ্গে প্রেমের ইচ্ছা প্রকাশ করলেন তার কো-স্টার রণবীর কাপুরের দুলাভাই! না, রণবীরের বাস্তব জীবনের দুলাভাই নন তিনি। ‘অ্যানিমেল’ ছবিতে রণবীর কাপুরের দুলাভাই অর্থাৎ ভিলেন চরিত্রে দারুণ অভিনয় করা সিদ্ধান্ত কার্নিকের এমন বাসনা।

তিনি হিন্দি ছোট পর্দার পরিচিত মুখ। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সিদ্ধান্ত জানিয়েছেন যে তিনি তৃপ্তিকে ডেট করতে ইচ্ছুক। এই খবর ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসেছেন তৃপ্তির অনুরাগীরা। যদিও তৃপ্তি নিজে এখনও সিদ্ধান্ত প্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া দেননি।

সিদ্ধান্ত কার্নিক উল্লেখ্য, অভিনেত্রী মেঘা গুপ্তের সঙ্গে বিয়ের চার বছর পর ২০২০ সালে বিবাহবিচ্ছেদ সম্পন্ন হয় সিদ্ধান্তের।

;

মিস ইউনিভার্সে সৌদি আরবের রেকর্ড

ছবি : সংগৃহীত

দীর্ঘদিনের প্রথা ভেঙে প্রথমবারের মতো মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে সৌদি আরব। নিজের ইনস্টাগ্রামে পোস্ট করে প্রতিযোগিতায় অংশগ্রহণের কথা জানান সৌদি মডেল রুমি আল-কাহতানি। এছাড়া নিজের কিছু আবেদনময় ছবিও ইনস্টাগ্রামে পোস্ট করেন তিনি।

ছবির সাথে তিনি লিখেছেন, ‘মিস ইউনিভার্স ২০২৪’ প্রতিযোগিতায় অংশ নিতে পেরে আমি গর্বিত। এই প্রথম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নেবে সৌদি আরব।

রিয়াদে জন্ম নেওয়া আলকাহতানি এর আগেও মিস আরব পিস, মিস প্ল্যানেট, মিস মিডল ইস্টসহ অনেক আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে তার রয়েছে ১ মিলিয়নের বেশি ফলোয়ার।

সৌদি মডেল রুমি আল-কাহতানি গত বছর মিস ইউনিভার্স হয়েছিলেন মিস নিকারাগুয়া শেইনিস পালাসিওস। দ্বিতীয় হন থাইল্যান্ডের আন্তোনিয়া পোরসিল্ড এবং তৃতীয় হন অস্ট্রেলিয়ার মোরায়া উইলসন। আগামী আসরটি মেক্সিকোতে অনুষ্ঠিত হবে।

;

বলিউডে এবার জমজমাট ঈদ

‘বড়ে মিয়া ছোটে মিয়া’ ছবিতে অক্ষয়, মানষী, টাইগার ও আলায়া

২৫ বছর আগে অমিতাভ বচ্চন ও গোবিন্দ অভিনীত ‘বড়ে মিয়া ছোটে মিয়া’ ছবি বলিউডে সাড়া ফেলে দিয়েছিল। সেই ছবির রিমেক নিয়েই এবার বড় পর্দা কাঁপাতে আসছেন অক্ষয় কুমার ও টাইগার শ্রফ।

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষ্যেই আগামী ১০ এপ্রিল ভারতীয় প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে এই ছবি। যা নিয়ে এমনিতেই আগ্রহী ছিলো দর্শক। মঙ্গলবার এই ছবির ট্রেলার দর্শকের সেই উৎসাহকে আরও একটু উসকে দিল।

অ্যাকশন প্যাকড আসন্ন এই সিনেমাতে রয়েছে ভরপুর কমডির রসদ। সেই সঙ্গে অক্ষয় ও টাইগারের এই যুগলবন্দি মাত করেছে ট্রেলারেই।

অ্যাকশনে ভরপুর প্রায় সাড়ে তিন মিনিটের ট্রেলারে সন্ত্রাসবাদীদের হাত থেকে দেশকে রক্ষা করতেই প্রতিজ্ঞাবদ্ধ হতে দেখা যায় অক্ষয় ও টইগারকে। সেই প্রেক্ষিতে অ্যাকশনের দৃশ্যের সঙ্গে রয়েছে পাওয়ারফুল সংলাপও।

Caption পৃথ্বীরাজ সুকুমারনকে দেখা যাবে কবীরের চরিত্রে। যে এই দেশের সবচেয়ে শক্তিশালী ও বিপজ্জনক একটি অস্ত্র নিজের দখলে নিয়ে নেয়। সেটি উদ্ধার করতেই যুদ্ধক্ষেত্রে নামবেন অক্ষয়-টাইগার। যদিও পুরো ট্রেলারে পৃথ্বিরাজের মুখ দেখা যায়নি!

এছাড়াও ‘বড়ে মিয়া ছোটে মিয়া’র ট্রেলারে পুলিশের বেশে নজর কেড়েছেন অভিনেতা রণিত রায়। সাইকোপ্যাথ কিলারকে ধরতে আরও দুজন শক্তিশালী সাইকোর প্রয়োজন। অক্ষয়-টাইগার শেষ পর্যন্ত সেই কিলারকে ধরতে পারবেন? ভারতকে রক্ষা করার লড়াইয়ে শেষ পর্যন্ত এই জুটির জয় হয় কিনা সেটাই বড়ে মিয়া ছোটে মিয়ার গল্পের মূল রসদ।

আলী আব্বাস জাফর পরিচালিত ও বাসু ভাগনানির প্রযোজিত ‘বড়ে মিয়া ছোটে মিয়া’ ছবিতে অক্ষয়-টাইগার ছাড়াও দেখা যাবে মানষী চিল্লার এবং আলায়া ফার্নিচারওয়ালাকে।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *