সারাদেশ

এবার সাবের হোসেনের বাসায় পিটার হাসের ২ ঘণ্টার বৈঠক

ডেস্ক রিপোর্ট: এবার সাবের হোসেনের বাসায় পিটার হাসের ২ ঘণ্টার বৈঠক

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর পরিবেশ ও জলবায়ুবিষয়ক বিশেষ দূত ও ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর সঙ্গে প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। তবে কী নিয়ে আলোচনা হয়েছে, কোনো পক্ষই খোলাসা করে কিছু বলেনি। বৈঠকে দেশের সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি, বিশেষ করে নির্বাচন নিয়ে গুরুত্বপূর্ণ বার্তা আদান-প্রদান হতে পারে বলে বলে ধারণা করা হচ্ছে।

সোমবার (৬ নভেম্বর) রাজধানীর পরীবাগ সংস্কৃতি বিকাশ কেন্দ্রের উল্টো পাশে সাবের হোসেন চৌধুরীর বাসায় এ বৈঠক হয়।

দুপুর সোয়া ২টায় সাবের হোসেন চৌধুরীর বাসায় ঢুকে বিকেল সোয়া ৪টার দিকে বেরিয়ে যান পিটার হাস। এ সময় তিনি গণমাধ্যমকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি। সাবের হোসেন চৌধুরীও বাসা থেকে বের হননি।

এরআগে, রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় গত ৩ নভেম্বর পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে ‘রুদ্ধদ্বার’ বৈঠক করেন পিটার হাস। তবে কী নিয়ে আলোচনা হয়, কোনো পক্ষই খোলাসা করে কিছু বলেনি।

এছাড়া রাজধানীর আগারগাঁওয়ে গত ৩১ অক্টোবর নির্বাচন কমিশন কার্যালয়ে বৈঠক করেন মার্কিন রাষ্ট্রদূত। পরে গণমাধ্যমকর্মীদের বলেন, নির্বাচন ঘিরে রাজনৈতিক সহিংসতা কোনোভাবেই কাম্য নয়। নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলোকে শর্তহীন সংলাপে বসার আহ্বানও জানান তিনি।

শেরপুরে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত

ছবি: বার্তা ২৪

ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী ফারদিন (১৯) নামের এক কলেজ ছাত্র নিহত হয়েছে। সোমবার (৬ নভেম্বর) বিকেল ৩ টায় ঢাকা-বগুড়া মহাসড়কের ছোনকা নাবিল কোম্পানি নামকস্থানে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত ফারদিন সুঘাট ইউনিয়নের গোয়ালজানি গ্রামের মোখলেছার রহমানের ছেলে ও রহিমা নওশের আলী ডিগ্রী কলেজের এইচএসসির ছাত্র।

এলাকাবাসী জানান সকালে মোটরসাইকেল নিয়ে গ্রাম থেকে ৩ বন্ধুসহ ফারদিন কলেজে আসে। কলেজ শেষে বাড়ি ফেরার পথে মহাসড়কের ছোনকা নাবিল কোম্পানি নামকস্থানে পৌছালে ঢাকা গামী অজ্ঞাতনামা একটি ট্রাক পেছন থেকে চাপা দেয়। এতে ফারদিন ঘটনাস্থলেই মারা যায়। অন্য দুই বন্ধু গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়। দুই বন্ধুর নাম পরিচয় পাওয়া যায়নি।

এ বিষয়ে হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো: আবুল ফয়সাল বলেন, পেছন থেকে চাপা দিয়ে অজ্ঞাতনামা ট্রাকটি পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

;

মেট্রোরেলে দাঁড়িয়ে গন্তব্যস্থলে সরিষাবাড়ী পৌর মেয়র

মেট্রোরেলে দাঁড়িয়ে গন্তব্যস্থলে সরিষাবাড়ী পৌর মেয়র

মেট্রোরেল এর সম্পূর্ণ অংশ উদ্বোধনের পর ভিড় সামলে দাঁড়িয়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছালেন জামালপুর জেলার সরিষাবাড়ী পৌরসভার মেয়র মোঃ মনির উদ্দিন।

রোববার (৫ নভেম্বর) রাজধানী ঢাকার ফার্মগেইট হতে সচিবালয় পর্যন্ত সাধারণ যাত্রীর কাতারে দাঁড়িয়ে মেট্রোরেলের মাধ্যমে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছান তিনি।

মেট্রোরেল যাত্রার অভিজ্ঞতা জানিয়ে সরিষাবাড়ী পৌরসভার মেয়র মোঃ মনির উদ্দিন বলেন, আওয়ামী সরকারের আমলে সারা দেশের যে উন্নয়ন হয়েছে মেট্রোরেল হলো তার আরেকটি মাইলফলক। আমরা অনেক কিছুই দেখেনি, যা শেখ হাসিনা তাঁর উন্নয়নের মাধ্যমে এই দেশের মানুষকে দেখিয়ে গেলেন। এই অর্জন শুধু মাত্র শেখ হাসিনার একার নয়, এই অর্জন পুরো দেশবাসীর। দেশের মানুষ আজ শেখ হাসিনার পাশে ছিল বলেই আজ আমরা পদ্মাসেতু, মেট্রোরেল এর মতো উন্নয়ন নিজ চোখে দেখতে পারছি।

উল্লেখ্য, মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশ শনিবার (৪ নভেম্বর) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পর দিন (৫ নভেম্বর) থেকে সর্বসাধারণের জন্য তা খুলে দেওয়া হয়। তবে শুরুতে শুধু ৪ ঘণ্টার জন্য মেট্রোরেল চলবে আগারগাঁও-মতিঝিল অংশে। প্রথমে তিনটি স্টেশন চালু রাখা হয়েছে। পরে বাকি স্টেশনগুলো খুলে দেওয়া হবে।

;

জামালপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবকের মৃত্যু

ছবি: সংগৃহীত

জামালপুরের দেওয়ানগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে শিপন (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সোমবার (৬ নভেম্বর) উপজেলার দেওয়ানগঞ্জ-খোলাবাড়ি সড়কের মধ্যকাজলাপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিপন পূর্বকাজলাপাড়া গুচ্ছগ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে।

দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস মৃত্যুর বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দিন মজুরি শিপন অন্যের মটর মোটরসাইকেল নিয়ে বিকালে মন্ডলবাজার থেকে দেওয়ানগঞ্জের দিকে রওনা হয়।

পথে দেওয়ানগঞ্জ-খোলাবাড়ি সড়কের মধ্যকাজলাপাড়া গ্রামের সেলিম মিয়ার বাড়ির নিকট পৌঁছালে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটির সাথে ধাক্কা লাগে। এতে সে ঘটনার স্থলেই মারা যায়। খবর পেলে পুলিশ ঘটনাস্থল থেকে শিপনের মরদেহ উদ্ধার করে ।

দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বার্তা২৪.কম-কে বলেন, নিহতের স্বজনদের কোনো অভিযোগ না থাকায় মরদেহটি পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

;

মগবাজারে বাসের ধাক্কায় রিকশা আরোহী নিহত, আহত ৭

ছবি: সংগৃহীত

রাজধানীর রমনা থানার মগবাজার এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় একজন নিহত ও সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার (৫ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন রমনা থানার পরিদর্শক (অপারেশন)  হুমায়ুন কবির। 

তিনি বলেন, মগবাজারে মঞ্জিল পরিবহনের একটি বাস দুটি রিকশা, একটি সবজির ভ্যান ও একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়েছে। এতে ঘটনা স্থলে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া সাতজন আহত হয়েছে।

আহতদের স্থানীয় কয়েকটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  নিহত ব্যক্তির এখনো পরিচয় পাওয়া যায়নি।

বাস চালক আটক কি না জানতে চাইলে তিনি বলেন, গাড়িটির চালক পলাতক। তাকে গ্রেফতারে আমরা কাজ করছি।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *