খেলার খবর

৩৪ দিনের বিরতি শেষে আজ মাঠে গড়াচ্ছে বিপিএল ফুটবল

ডেস্ক রিপোর্ট:  

আন্তর্জাতিক বিরতি শেষ ফের মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের খেলা। সবশেষ ২৪ ফেব্রুয়ারি শেষ হয়েছে বিপিএলের প্রথম ভাগের খেলা। সেখান থেকে ৩৪ দিনের বিরতি শেষে আজ (শুক্রবার) থেকে শুরু হতে যাচ্ছে দ্বিতীয় ভাগের খেলা। মাঝের এই আন্তর্জাতিক বিরতিতে সুদানের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ এবং ফিলিস্তিনের বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ ও ২০২৭ এশিয়ান কাপ বাছাইয়ের হোম-অ্যাওয়ে ম্যাচ খেলেছে বাংলাদেশ। 

বিরতিতে অবশ্য মাঠের বাইরের ফুটবল নিয়ে ব্যস্ত ছিল প্রিমিয়ার লিগের দলগুলো। এর মধ্যে দলগুলো সেরেছে মৌসুম মধ্যবর্তী দলবদল। প্রিমিয়ার লিগে আজ আছে তিনটি ম্যাচ। 

মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী ও পুলিশ এফসি। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাব খেলবে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে। এবং ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে মোহামেডান খেলবে ফরটিস এফসির সঙ্গে। তিনটি ম্যাচই শুরু হবে বিকেল ৩টা ১৫ মিনিটে।

প্রথম লেগে বিদেশীদের নিয়ে বেশ ভোগান্তিতে পড়েছিল শেখ রাসেল ও বাংলাদেশ পুলিশ এফসি। এবার তাই সর্বোচ্চ চারজন করে বিদেশী খেলোয়াড় নিবন্ধন করিয়েছে এই দল। এদিকে তালিকার শীর্ষে থাকা বসুন্ধরা কিংস দলে ভিড়িয়েছে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফন উদোহকে। এর আগেও উদোহ বসুন্ধরার হয়ে খেললেও এবার নিবন্ধিত ফুটবলার হিসেবে তাকে দলে নিল টেবিল টপাররা। এদিকে জাতীয় দলের অধিনায়ক জামাল ভুঁইয়াকে নিবন্ধন করিয়ে দলে ভিড়িয়েছে আবাহনী। আর্জেন্টিনা ক্লাব সোল দে মায়োর ছাড়পত্র পাওয়াতেই এই সময়ে আকাশী-হলুদের হয়ে মাঠ মাতাবেন জামাল। 

এদিকে মধ্য মাঠকে শক্ত করতে উজবেক মিডফিল্ডার মুজাফফর মুজাফফরভের বিকল্প হিসেবে বেখরুজ সাদিলোয়েভকে দলে ভিড়িয়েছে মোহামেডান। এছাড়া চট্টগ্রাম আবাহনী ৩ জন, শেখ জামাল ২ জন এবং একজন করে বিদেশী ফুটবলার টেনেছে ফরটিস ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।  

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *