সারাদেশ

ঐতিহ্যবাহী ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জয়ন্তী ও পুনর্মিলনী

ডেস্ক রিপোর্ট: লক্ষ্মীপুরের ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীঠ সদর উপজেলার ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠার ৭৫ বছর উদযাপন উপলক্ষে ব্যাপক আয়োজনে প্লাটিনাম জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী ১৩ এপ্রিল (শনিবার) স্কুল মাঠে দিনব্যাপী এ উৎসব আয়োজন করা হবে। এ উপলক্ষে শুক্রবার (২৯ মার্চ) প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গঠিত সমন্বয় কমিটির চূড়ান্ত প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

বিকেলে স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুম মুনির।

প্রফেসর আবুল কাশেমের সঞ্চালনায় এতে প্রধান সমন্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন- সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এন জামান।

আয়োজনের বিভিন্ন দিক নিয়ে দিকনির্দেশনামূলক আলোচনা করেন বিশিষ্ট কবি ও সমাজ চিন্তাবিদ অ্যাডভোকেট মুজতবা আল মামুন,অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর হারুনুর রশিদ বাবুল, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সমাজসেবক আলী আযম, অধ্যক্ষ মো. শাহাদাত হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ লক্ষণ কুমার সাহা, মাস্টার আবদুল হালিম, প্রফেসর লুৎফুল কবির, স্থানীয় চেয়ারম্যান সাইফুল হাসান রনি, স্থানীয় সংগঠক মোস্তাফিজুর রহমান বাবুল, লক্ষ্মীপুর প্রেসক্লাবের যুগ্মসাধারণ সম্পাদক মীর ফরহাদ হোসেন সুমন প্রমুখ।

সভার শুরুতে উৎসব আয়োজনে গৃহীত বিভিন্ন পরিকল্পনা বিষয়ক বিস্তারিত তুলে ধরেন অনুষ্ঠান বাস্তবায়ন কার্যকরী কমিটির আহ্বায়ক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নাছির উদ্দিন রাজু।

পরে উন্মুক্ত আলোচনায় বিভিন্ন শ্রেণি ও পেশার শতাধিক প্রাক্তন শিক্ষার্থী মত প্রকাশ করেন।

সভায় প্লাটিনাম জয়ন্তী ও রিইউনিয়ন সফলভাবে বাস্তবায়নে নিজ নিজ জায়গা থেকে সবাই দায়িত্ব পালনসহ সর্বাত্মক সহযোগিতা অঙ্গীকার ব্যক্ত করেন।

আয়োজন কমিটি সূ‌ত্রে জানা যায়, ১৯৪৭ সালে প্রতিষ্ঠিত ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় এরই মধ্যে ৭৫ বছর অতিক্রম করেছে। এ সুদীর্ঘ সময়ে অসংখ্য শিক্ষার্থী এ বিদ্যাপীঠ থেকে বিদ্যার্জন করে দেশ-বিদেশে মানুষের সেবায় নিজেদের নিবেদিত করেছেন

৭৫ বছরের এ অসাধারণ যাত্রাকে স্মরণ করার জন্য বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে- প্রাক্তন শিক্ষার্থী পুনর্মিলনী-২০২৪ এবং প্লাটিনাম জয়ন্তী।  

স্কুল আঙ্গিনায় এ বিশাল অনুষ্ঠান আয়োজনে ইতিমধ্যে মাঠ প্রস্তুত, প্যান্ডেল, গেটসহ বিভিন্ন কাজ এগিয়ে চলছে।

সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত দিনব্যাপী এ আয়োজন বিভিন্ন ইভেন্টে ভাগ করা হয়েছে।

স্কুলের জন্মলগ্ন থেকে সর্বশেষ ২০২৩ সাল পর্যন্ত যেকোনো শিক্ষার্থী রেজিস্ট্রেশন করে এ উৎসবে অংশগ্রহণ করতে পারবে। অংশগ্রহণকারী শিক্ষার্থীর পাশাপাশি, তার পরিবারের সদস্যরাও রেজিস্ট্রেশন মাধ্যমে অংশ নিতে পারবেন। 

আগ্রহীরা আগামী ০৩ এপ্রিল পর্যন্ত https://bmlhs.com/ -এ গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।

রেজিস্ট্রেশন ফি:

শিক্ষার্থীর জন্য ১৫০০ টাকা। শিক্ষার্থীর স্বামী/স্ত্রীর জন্য ১৫০০ টাকা; ৫ থেকে ১০ বছরের নিচে বাচ্চাদের জন্য ১০০০ টাকা; ১০ বছরের ঊর্ধ্বে বাচ্চাদের জন্য ১৫০০ টাকা; গেস্ট (বাবা-মা-ভাই-বোন) এর জন্য ১৫০০ টাকা;  ড্রাইভার ১৫০০ টাকা; বাসার সাপোর্ট স্টাফ/মেইড ১৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

অনলাইন রেজিস্ট্রেশন ব্যতীত ম্যানুয়াল কোন রেজিস্ট্রেশন গ্রহণযোগ্য নয় বলে জানিয়ে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত: উক্ত প্লাটিনাম জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের অন্যতম সংগঠক, জাতীয় অঙ্গনের সাবেক ছাত্রনেতা, সাবেক সংসদ সদস্য ও গণবীমার সাবেক চেয়ারম্যান, স্কুলের প্রাক্তন শিক্ষার্থী খালেদ মোহাম্মদ আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

এছাড়া জাতীয় পর্যায়ে বিভিন্নভাবে গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা প্রাক্তন শিক্ষার্থীরা অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন বলে জানা গেছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *