খেলার খবর

দ্বিতীয় সেশনের দুই উইকেটেই অবদান হাসানের 

ডেস্ক রিপোর্ট: ইনিংসের ষষ্ঠ ওভারে ক্যাচ ফেললেন দ্বিতীয় স্লিপে থাকা মাহমুদুল হাসান জয়। পরে ২২তম ওভারে ডিপ ফাইন লেগে ক্যাচ ছাড়েন সাকিব আল হাসান। দুটিই অভিষিক্ত হাসান মাহমুদের বলে। অবশ্য লঙ্কানদের প্রথম উইকেটটা এসেছে হাসানের হাত ধরেই। দলীয় ৯৬ রানের মাথায় রান আউটে ফেরান ওপেনার নিশান মাদুশকাকে। দ্বিতীয় উইকেটটা এবার সরাসরি হাসানের। ক্যাচ মিসের সুযোগটা কাজে লাগিয়ে সেঞ্চুরির পথেই এগোচ্ছিলেন আরেক ওপেনার দিমুথ করুনারত্নে। চা বিরতিতে যাওয়ার আগে এই বাঁহাতি ব্যাটারকে বোল্ড করে ফেরান হাসান। লাল বলের ক্রিকেটে এটিই এই ডানহাতি পেসারের প্রথম উইকেট।

চট্টগ্রাম টেস্টের প্রথম সেশন উইকেটশূন্য থাকলেও দ্বিতীয় সেশনে এসে দুটি উইকেট শিকার করে স্বাগতিকরা। চা বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত ৫৮ ওভারে ২ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ২১৪ রান।  

দিনের শুরুর সেশনেই স্বাগতিকরা সাজঘরে পাঠাতে পারতেন লঙ্কান দুই ওপেনারকেই। তবে ক্যাচ মিসের মহড়ায় তা আর হয়ে ওঠেনি। এতে ২৭ ওভারে বিনা উইকেটে ৮৮ রান তোলে মধ্যাহ্ন বিরতিতে যায় সফরকারীরা। 

তবে দ্বিতীয় সেশনের শুরুতেই কাটে উইকেট খরা। দ্বিতীয় সেশন শুরুর দ্বিতীয় ওভারেই দারুণ শুরু পাওয়া মাদুশকাকে রান আউটের ফাঁদে ফেলেন হাসান। ৫৭ রান করে ফেরেন এই ডানহাতি ব্যাটার। 

পরে কুশল মেন্ডিসকে নিয়ে বেশ ভালোভাবেই এগোচ্ছিলেন করুনারত্নে। ৯৩ বলে ফিফটি তুলে এগোচ্ছিলেন টেস্ট ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরির দিকে। তবে সেখানেও হাসানের ধাক্কা। দলীয় ২১০ রানের মাথায় করুনারত্নেকে বোল্ড করে সাজঘরের রাস্তা মাপান এই ডানহাতি পেসার। দলের গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলে টেস্ট ক্যারিয়ারের অভিষেক উইকেটটা রাঙিয়ে রাখলেন হাসান। সেখানে ১২৯ বলে ৮৬ রান করে ফেরেন করুনারত্নে। 

 

এদিকে কুশল মেন্ডিসও আছেন দারুণ ছন্দে। ৬৬ রানে আছেন অপরাজিত। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *