খেলার খবর

চেন্নাইয়ের হারের দিনে ধোনির ‘ট্রিপল সেঞ্চুরি’

ডেস্ক রিপোর্ট: আইপিএলে গত রাতে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে হেরে আসরে প্রথম হারের স্বাদ পেল চেন্নাই সুপার কিংস। বোলিংটা সাধারণের কাতারে রেখেই ব্যাটিংয়ের শুরুতে ছন্দ হারিয়েই শেষ পর্যন্ত ২০ রানের হার নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। এতে আসরে এতদিন ধরে রাখা শীর্ষস্থান হারাল চেন্নাই, নেমে এসেছে দুইয়ে। 

তবে এমন হারের দিনেও সমর্থকদের মধ্যে যেন নেই কোনো আক্ষেপ। এই ম্যাচেই আসরে প্রথমবারের মতো ব্যাট হাতে নামেন চেন্নাইয়ের সবচেয়ে বড় তারকা মহেন্দ্র সিং ধোনি। খেলেন ১৬ বলে ৩৭ রানের দুর্দান্ত এক ইনিংস। দিল্লির মাঠেও হলুদ জার্সির আধিপত্য এবং ধোনির শেষ দিকের তাণ্ডবে হারের চিন্তা ভুলে ‘পোস্টার বয়’ এর ব্যাটিংয়ে যেন জয়ের আনন্দেই মেতেছিল চেন্নাই সমর্থকরা। যদিও শেষে জয়টা দিল্লির। ১৯২ রানের লক্ষ্য তাড়ায় ধোনি-মুস্তাফিজদের চেন্নাই থামে ১৭১ রানে। 

এদিকে ব্যাট হাতে এন্টারটেইনমেন্টের আগে ফিল্ডিংয়ে অনন্য এক কীর্তি গড়েন ধোনি। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে প্রথম উইকেটকিপার হিসেবে ৩০০ ডিসমিসালের মাইলফলক স্পর্শ করেন তিনি। যেই তালিকার ধোনির একক রাজত্ব। তার ধারেকাছেও নেই কেউ। এই ৩০০ ডিসমিসালের মধ্যে ২১৩ টি ছিল ক্যাচ, বাকি ৮৭টি স্ট্যাম্পিং। গত রাতের দিল্লির বিপক্ষে ম্যাচটিতে রবীন্দ্র জাদেজার বলে উইকেটের পেছনে পৃথ্বী শয়ের ক্যাচ নিয়ে এই কীর্তিতে পৌঁছান ধোনি। 

২৭৪ ডিসমিসাল করে এই তালিকায় ধোনির পরের নাম পাকিস্তানের সাবেক উইকেটকিপার কামরান আকমল। এবং সমান সংখ্যায় তিনে আরেক ভারতীয় দীনেশ কার্তিক। 

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *