খেলার খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না স্টোকস

ডেস্ক রিপোর্ট: ইংল্যান্ড জাতীয় টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস ২০২৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিবেন না। আজ (সোমবার) তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন।

স্টোকস জানিয়েছেন, আপাতত তার প্রধান লক্ষ্য শুধুমাত্র টেস্ট ক্রিকেট। ভবিষ্যতে এই ফরম্যাটে বোলিং করার জন্য তিনি নিজেকে পুরোপুরি ফিট রাখতে চান। সামনে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে দুটি তিন ম্যাচের টেস্ট সিরিজ আছে ইংলিশদের। সেখানে তিনি নিজের সর্বোচ্চ ফর্মে থাকতে চান। এজন্যেই মূলত টি-টোয়েন্টি ফরম্যাট থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

তার এ সিদ্ধান্ত সম্পর্কে তিনি বলেন, ‘আমি কঠোর পরিশ্রম করছি এবং ক্রিকেটের সব ফরম্যাটে একজন অলরাউন্ডার হিসেবে পূর্ণ ভূমিকা পালনের জন্য আমার বোলিং ফিটনেস ফিরে পেতে ফোকাস করছি। আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে দূরে থাকাতা আশা করি এমন একটি সিদ্ধান্ত হবে, যা আমাকে অলরাউন্ডার হিসেবে আরও পরিপোক্ত করবে।‘

শিরোপা ধরে রাখার লড়াইয়ে আগামী ৪ জুন বার্বাডোসের কেনসিংটন ওভালে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ডের বিশ্বকাপ মিশন। এরপর তারা সুপার 8 এবং নকআউট রাউন্ডে খেলার আগে অস্ট্রেলিয়া, ওমান এবং নামিবিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নামবে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *