খেলার খবর

সিরিজ হারের দায় ব্যাটারদের

ডেস্ক রিপোর্ট: সিরিজ জুড়ে ওপরের দিকের কোনো ব্যাটার প্রতিরোধই গড়ে তুলতে পারেননি। মুমিনুল দুই ইনিংসে ফিফটি আর জাকিরের শেষ টেস্টে এক ফিফটি আর টিকে থাকার লড়াই। সিরিজে একেবারেই ফ্লপ টাইগার ব্যাটিং লাইন আপ। অধিনায়ক শান্তর সেটা স্বীকার না করেও উপায় নাই। তাইতো নিজেও অজুহাত না দিয়ে ব্যাটারদের দোষারোপ করলেন।

শান্তর ভাষায়, ‘পুরো সিরিজে আমরা ভালো ব্যাটিং করিনি। অজুহাত দেওয়ার কোনো সুযোগ নেই। অনেক কথা বলা যেতে পারে। কিন্তু দল হিসেবে আমরা দুই ম্যাচের চার ইনিংসে ভালো ব্যাটিং করিনি।’

টেস্টে ব্যাটারদের এমন পারফর্ম্যান্সের জন্য আগের দিন মুমিনুল হক সৌরভ বলেছিলেন বাংলাদেশের ডমেস্টিক ক্রিকেট আর ইন্টারন্যাশনাল ক্রিকেটের মানের পার্থক্য আকাশ পাতাল। এবার শান্ত অবশ্য সেদিকে যাননি। তিনি বলছেন তিন  ফরম্যাটের একটানা সূচির কথা। 

‘এটা একটা কারণ হতে পারে। কিন্তু এই কথাটা আমি বলতে চাই না। কারণ বর্তমান সময়ে যেরকম খেলা চলছে আমাদের এগুলো মানিয়েই খেলতে হবে। হ্যাঁ, যারা তিন ফরম্যাট খেলে না তাদের হয়তো প্রস্তুতি একটু নেওয়ার সুযোগ থাকে। এখন সামনে যত খেলাই আছে আমাদের এভাবেই আমাদের প্রস্তুতি নিতে হবে। এভাবেই আমরা তিন সংস্করণে কিভাবে মানিয়ে নিয়ে খেলতে পারি সেই চিন্তা করে অনুশীলন, প্রস্তুতি নেওয়া উচিত’-যোগ করেন শান্ত।

পুরো সিরিজ জুড়ে টাইগার পেসাররা দেখিয়েছেন দাপট। চার ইনিংসের তিন ইনিংসেই অন্তত সফল বলা যেতেই পারেই। অন্যদিকে প্রথম তিন ইনিংসে টানা তিন বার দুইশোর নিচে অলআউট শান্ত-জয়রা। যেটা পার্থক্য গড়ে দিয়েছে সিরিজে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪ ডট কম-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *