সারাদেশ

বিয়ের ১৭ দিন পর ধর্মান্তরিত নববধূর মরদেহ উদ্ধার

ডেস্ক রিপোর্ট: বিয়ের ১৭ দিন পর ধর্মান্তরিত নববধূর মরদেহ উদ্ধার

ছবি: বার্তা২৪.কম

কুড়িগ্রামের চিলমারীতে বিয়ের ১৭ দিন পর এক নববধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ প্রাথমিক তদন্ত শেষে বলছেন ওই নববধূকে হত্যা করা হয়েছে।

সোমবার(৬ নভেম্বর) দুপুরে রমনা মডেল ইউনিয়নের পূর্ব মুদাফৎথানা এলাকায় এই ঘটনা ঘটে। চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মো. হারেছুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত ওই গৃহবধূ আমেনা বেগম (২৩)। তিনি রমনা মডেল ইউনিয়নের জোড়গাছ নতুন বাজার এলাকার শ্রী জ্ঞান চাঁদ এর মেয়ে।  

নিহত আমেনা বেগম ২০১৫ সালে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এর পর থেকে পারিবারিক ভাবে যোগাযোগ তেমন ছিলো না পরিবারের সাথে।

ধর্মান্তরিত হওয়ার পর আমেনা বেগম একই ইউনিয়নের পূর্ব মুদাফৎ থানা এলাকায় গত তিন বছর ধরে মানুষের বাড়িতে বাড়িতে থাকতেন। এরপর এক বছর আগে সামাজিক সংগঠনের উদ্যোগ একটি টিনের ঘর করে দেন।

এরপর থেকে তিনি সেখানেই থাকতেন। তবে আমেনা বেগম কয়েক বছর আগে ইসলাম ধর্ম গ্রহণ করার পর প্রথম বিয়ে করেন। তবে সেই সংসার বেশি দিন করতে পারেন নি। অল্পদিনেই স্বামী মারা যান।

এরপর সবশেষ ১৭ দিন আগে উলিপুর উপজেলার হাতিয়া ভবেশ এলাকার আবতাব উদ্দিনের ছেলে শাহাবুদ্দিনকে বিয়ে করে নিজ বাড়িতেই থাকতেন তিনি।  

পুলিশ জানায়, রমনা মডেল ইউনিয়নের পূর্ব মুদাফৎথানা এলাকায় শয়ন কক্ষে তালাবদ্ধ অবস্থায় এক নববধূর মরদেহ দেখতে পেয়ে চেয়ারম্যানকে খবর দেয় প্রতিবশী। তারপর পুলিশ ঘটনাস্থলে গিয়ে শয়ন কক্ষের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে আমেনা বেগমের মরদেহ বের করে। তবে ওই নববধূর স্বামীকে পাওয়া যায়নি বলে জানান পুলিশ।

রমনা মডেল ইউনিয়নের চেয়ারম্যান গোলাম আশেক আকা বলেন, ‘দুপুরে ওই এলাকা থেকে লোকজন ফোন দিলে আমি ঘটনাস্থলে গিয়ে তালাবদ্ধ অবস্থা জানালা দিয়ে শয়ন কক্ষে বিছানার ওপর আমেনার লাশ দেখতে পারি। এরপর আমি থানায় খবর দিয়ে পুলিশ সহ দরজার তালা ভেঙে ভিতরে প্রবেশ করি।’

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (উলিপুর সার্কেল) মোহাম্মদ মহিবুল ইসলাম জানান, ‘খবর পাওয়া মাত্র আমরা ঘটনাস্থলে এসেছি। প্রাথমিক ভাবে সুরতহাল সম্পুর্ণ করি। তবে ধারনা করা হচ্ছে আমেনা বেগম কে হত্যা করা হয়েছে। পোস্টমর্টেম রিপোর্ট পাওয়ার পর ঘটনার রহস্য উদঘাটন করা যাবে। তবে এঘটনায় জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে।’

রামুর শ্রেষ্ঠ জয়িতা মনোয়ারা চৌধুরী আর নেই

ছবি: সংগৃহীত

কক্সবাজারের রামু উপজেলার শ্রেষ্ঠ জয়িতা, খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য মনোয়ারা চৌধুরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।

সোমবার (৬ নভেম্বর) বিকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্বামী, দুই ছেলে, তিন মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ১১ টায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে রামু উপজেলার খুনিয়াপালং গ্রামে। খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘি গাবতলী জামে মসজিদ মাঠে মরহুমার নামাজে জানাজা শেষে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

মরহুমা মনোয়ারা চৌধুরী রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘি বড়ঢেবা নিবাসী আবদুল আলী সিকদার বংশ সংহতি সংঘ’র সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরীর স্ত্রী এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর মোহাম্মদ আলম চৌধুরী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের সেকশন অফিসার সোহাগ চৌধুরীর মাতা। মরহুমা মনোয়ারা চৌধুরী উখিয়া উপজেলার ওয়ালাপালং গ্রামের সম্ভ্রান্ত জমিদার মরহুম আলহাজ্ব ফয়েজ আহমদ চৌধুরীর (ফয়েজ কোম্পানি) বড় সন্তান।

সমাজ ও রাজনীতিসচেতন নারী ব্যক্তিত্ব মরহুমা মনোয়ারা চৌধুরী রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের ১,২,৩ নম্বর ওয়ার্ডের দুই বারের নির্বাচিত মহিলা সদস্য ছিলেন। তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন ২০১৮ সালে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় জননী নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন। তাঁর মৃত্যুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষকবৃন্দ গভীর শোক সমবেদনা জানিয়েছেন।

শোক প্রকাশ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়; বার্তা২৪.কম’র অ্যাসোসিয়েট এডিটর এবং চট্টগ্রাম সেন্টার ফর রিজিওনাল স্টাডিজ, বাংলাদেশ (সিসিআরএসবিডি)-এর নির্বাহী পরিচালক ড. মাহফুজ পারভেজ।

;

আনোয়ারুজ্জামান সিসিক মেয়রের দায়িত্ব নিচ্ছেন আজ

ছবি: সংগৃহীত

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) পঞ্চম মেয়র হিসেবে আজ দায়িত্ব নিচ্ছেন নবনির্বাচিত আনোয়ারুজ্জামান চৌধুরী।

মঙ্গলবার (৭নভেম্বর) মেয়াদ শেষ হচ্ছে সিসিকের টানা দুই বারের মেয়র আরিফুল হক চৌধুরীর। এই দিন নতুন মেয়রের কাছে দায়িত্ব হস্তান্তর করে বিদায় নেবেন আরিফুল হক।

চলতি বছরের ২১ জুন পঞ্চম সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো.আনোয়ারুজ্জামান চৌধুরী ১ লাখ ১৯ হাজার ৯৯১টি ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মো.নজরুল ইসলাম (বাবুল) পান ৫০ হাজার ৮৬২ ভোট।

দলীয় নির্দেশনা মেনে এ নির্বাচনে অংশগ্রহণ করেননি টানা দুইবারের মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার দুপুর আড়াইটায় নগরভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ও সুধী সমাবেশ। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

জানা যায়, ২০০২ সালে সিলেট পৌরসভা থেকে সিলেট সিটি করপোরেশনে উন্নীত হয় । ২০০৩ সালের মার্চ মাসে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রথম মেয়র হিসেবে নির্বাচিত হয়েছিলেন তৎকালীন মহানগর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত বদর উদ্দিন আহমেদ কামরান। ২০০৮ সালে কারাবন্দি থাকা অবস্থায় মেয়র নির্বাচনের প্রতিযোগিতা করার জন্য তিনি তার মনোনয়ন ফরম জমা দেন ও মেয়র হিসেবে দ্বিতীয় বার জয় লাভ করেন। পরবর্তীতে বদর উদ্দিন আহমদ কামরান ২০১৩ ও ২০১৮ সালের মেয়র নির্বাচনে আরিফুল হক চৌধুরীর কাছে পরাজিত হন। এই দুই মেয়র পৃথকভাবে টানা ২০ বছর সিসিকের দায়িত্ব পালন করেন। চলতি বছরের ২১ জুন সিসিক নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো.আনোয়ারুজ্জামান চৌধুরী বিপুল ভোটে বিজয় লাভ করেন।ফলে তিনি সিসিকের পঞ্চম মেয়র হিসেবে দায়িত্ব নিচ্ছেন আজ।

এদিকে, সোমবার রাতে নতুন মেয়র আনোয়ারুজ্জামানের পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানা যায়, মঙ্গলবার দুপুর আড়াইটায় নগরভবনে মেয়রের কার্যালয়ে বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জমান চৌধুরীর হাতে দায়িত্ব তুলে দিবেন। এরপর নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দকে নিয়ে বিকেল ৩টায় নগরভবন প্রাঙ্গনে সুধি সমাবেশে যোগ দিবেন তিনি।

এরআগে জোহরের নামাজের পর মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দ হযরত শাহজালালের (র.) মাজার জিয়ারত করবেন। এরপর বিশেষ মোনাজাত শেষে তারা আড়াইটায় নগরভবনে পৌঁছাবেন।

অপরদিকে, মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী দায়িত্ব গ্রহণের প্রাক্কালে সিলেটবাসীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সবার দোয়া চেয়েছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আধ্যাত্মিক এই নগরীর সর্বস্থরের মানুষের ভালোবাসায় আমি ধন্য। সবার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। সিলেট সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব গ্রহণের প্রাক্কালে আজ আমি আবারও সবার দোয়া ও ভালোবাসা চাই। তিনি তার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নেও সবার সহযোগীতাও চেয়েছেন।

;

সীমান্ত জোরদারে বিজিবি-বিএসএফ বৈঠক

বিজিবি ও বিএসএফ বৈঠক

ভারত বাংলাদেশ সীমান্তে নজরদারি বৃদ্ধিতে কুড়িগ্রামে জেলার ভুরুঙ্গামারী উপজেলার বাগভান্ডার সীমান্তে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ নভেম্বর) দিনব্যাপী উপজেলার বাগভান্ডার দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। 

সমন্বয় সভায় বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়। সীমান্ত হত্যা, অবৈধ অনুপ্রবেশ, মাদকদ্রব্য পাচার, চোরাচালান বন্ধ করা, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচলনাসহ দুদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় রংপুর সেক্টর কমান্ডার উপ-পরিচালক ইয়াছির জাহান হোসেন পিএসসি বিজিবির ৩৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। অপরদিকে ভারতীয় বিএসএফের গোপালপুর ও কুচবিহার সেক্টরের ডিআইজি ওয়াই.ডি ভাসিষ্ট ৪১ সদস্যদের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

সমন্বয় সভায় সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফ ও বিজিবির মধ্যে আন্তর্জাতিক সম্পর্কের আরও জোরদার করতে যৌথভাবে কাজ করার সম্মতি প্রকাশ করেন।

;

ময়মনসিংহে বিলবোর্ডের খুঁটিতে বাসের ধাক্কা, নিহত ৪

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস

ময়মনসিংহ নগরীতে বিলবোর্ডের খুঁটিতে বাসের ধাক্কায় এখন পর্যন্ত চারজনের মারা যাওয়ার খবর পাওয়া গিয়েছে। এতে আহত হয়েছেন ৪০ জন।

মঙ্গলবার (৭ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শিকারিকান্দা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এসব তথ্য নিশ্চিত করে বলেন, রাত সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ নগরীতে বিলবোর্ডের খুঁটির সাথে একটি বাসের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। আহত হয়েছেন ৪০ জন। 

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *