সারাদেশ

চমেক হাসপাতালে রোগীর ওষুধ চুরি করতে গিয়ে ওয়ার্ডবয় ধরা

ডেস্ক রিপোর্ট: দিন পেরিয়ে রাত নামতেই দেশের উত্তরাঞ্চলের পথে ঈদযাত্রা শুরু হয়েছে। নাড়ির টানে ঘরমুখী মানুষে নিজ নিজ গন্তব্যে ফিরতে শুরু ব্যস্ত হয়ে উঠেছে। ঈদুল ফিতরে ঘরে ফেরা মানুষে যাত্রা নির্বিঘ্ন করতে নানা পদক্ষেপ নিয়েছেন ঢাকা জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ। সড়কের শৃঙ্খলা বজায় রাখতে মহাসড়কের প্রতিটি পয়েন্টে মোতায়েন করা হয়েছে পুলিশ। যানজট নিয়ন্ত্রণে ঈদের দিন পর্যন্ত থাকবেন সড়কে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার, নবীনগর, নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল, শ্রীপুর জীরানি ও বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের জামগড়া ঘুরে দেখা যায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বাইপাইল বাসস্ট্যান্ডে টানিয়ে দেওয়া হয়েছে বাস ভাড়ার চার্ট। অতিরিক্ত ভাড়া আদায় করলে নিতে বলা হয়েছে পুলিশি সহায়তা।

সরেজমিনে দেখা যায়, নবীনগর চন্দ্রা মহাসড়কে বাইপাইল ত্রিমোড়ের ফুটওভার ব্রিজে এমন একটি বাস ভাড়ার চার্ট। যেখানে উত্তরবঙ্গগামী বাস ভাড়ার তালিকা দেওয়া হয়েছে।

ভাড়া নির্ধারণ করা হয়েছে:- ঢাকা-সিরাজগঞ্জ ৩৭২ টাকা, ঢাকা-বগুড়া ৫৫৮ টাকা, ঢাকা-নাটোর ৫৯৩ টাকা, ঢাকা-পাবনা ৬৪৬ টাকা, ঢাকা-নওগাঁ ৭০১ টাকা, ঢাকা-রাজশাহী ৭১২ টাকা, ঢাকা-জয়পুরহাট ৭১২ টাকা, ঢাকা-রংপুর ৮৭৯ টাকা, ঢাকা-দিনাজপুর ৯৪০ টাকা, ঢাকা-লালমনিরহাট ৯৯৪ টাকা, ঢাকা-কুড়িগ্রাম ১০০২ টাকা, ঢাকা-নীলফামারী ১০১৬ টাকা, ঢাকা-ঠাকুরগাঁও ১০৯৫ টাকা ও ঢাকা-পঞ্চগড় ১২৩৫ টাকা।

চার্টটি ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশনের পক্ষ থেকে ঢাকা জেলা পুলিশের ট্রাফিক বিভাগ উত্তরের প্রচার করেছেন। চার্টের অতিরিক্ত ভাড়া আদায় করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতার আহ্বান করা হয়েছে।

আরও বলা হয়েছে, ট্রাফিক আইন মেনে চলি, নিরাপদে বাড়ি ফিরি। অপরিচিত লোকের দেওয়া খাবার বা পানীয় পরিহার করুন। পণ্যবাহী যানবাহনে ও গাড়ির ছাদে ভ্রমণ পরিহার করতে বলা হয়েছে।

পোশাক শ্রমিক শফিকুল ইসালাম বলেন, যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে ঢাকা জেলা পুলিশ ভালো উদ্যোগ নিয়েছেন। যেভাবে বাস ভাড়ার চার্ট টানানো হয়েছে ও বিভিন্ন পরামর্শ দিয়েছেন এভাবে ভাড়া আদায় করলে আমরা উপকৃত হব। পুলিশের পক্ষ থেকে যে পরামর্শ দিয়েছে এটা মেনে যদি চলি তাহলে সবাই নিরাপদে বাড়ি ফিরতে পারবো।

এবিষয়ে হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে মন্ত্রণালয় থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ সহযোগী হিসেবে কাজ করছে। এজন্য মোবাইল কোর্ট আছে। অতিরিক্ত ভাড়া আদায় করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ঈদযাত্রায় মলম পার্টি, ছিনতাইকারী তৎপর হয়ে উঠে। এটা মাথায় রেখে প্রতিবছরের মতো এবারও জেলা পুলিশ, মেট্রোপলিটন পুলিশ অপরাধপ্রবণ জায়গায় অভিযান চালাচ্ছে।

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *