সারাদেশ

৫ বছর পর `ভালোবাসার মেইল ট্রেন’-এর সিক্যুয়াল

ডেস্ক রিপোর্ট: ৫ বছর পর `ভালোবাসার মেইল ট্রেন’-এর সিক্যুয়াল

রেজাউর রহমান রিজভী ও রাকিব মোসাব্বির

গীতিকার রেজাউর রহমান রিজভীর কথায় ২০১৮ সালের জুলাই মাসে সঙ্গীতশিল্পী ও কম্পোজার রাকিব মোসাব্বির গেয়েছিলেন ‘ভালোবাসার মেইল ট্রেন’। গানটি সেসময় টিউন ফ্যাক্টরীর ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়। প্রকাশের পর গানটি শ্রোতাদের কাছে বেশ জনপ্রিয়তা পায়। এই জনপ্রিয়তার ধারাবাহিকতায় রাকিব-রিজভী এবার প্রকাশ করলেন ‘ভালোবাসার মেইল ট্রেন’ গানের সিক্যুয়াল ‘ভালোবাসার মেইল ট্রেন-২’। গত ৬ নভেম্বর সোমবার বিকেলে টিউন ফ্যাক্টরীর ইউটিউব চ্যানেলে গানটির লিরিক্যাল ভিডিও প্রকাশ করা হয়। রেজাউর রহমান রিজভীর কথায় গানটিতে কণ্ঠ দেবার পাশাপাশি সুর ও সংগীত করেছেন রাকিব মোসাব্বির নিজেই।

রাকিব মোসাব্বির বলেন, রিজভী ভাইয়ের সঙ্গে কাজ করছি এক দশকেরও বেশি সময় ধরে। এর মধ্যে অনেকগুলো গানই শ্রোতাপ্রিয়তা পেয়েছে। ফলে বেশ কিছু কিছু জনপ্রিয় গানের সিক্যুয়াল করার প্লান আমরা বেশ আগে থেকে করেছিলাম। সেই পরিকল্পনারই অংশ হিসেবে ‘ভালোবাসার মেইল ট্রেন-২’ গানটি প্রকাশ করা হয়েছে। আগামীতে আরো বেশ কিছু গানের সিক্যুয়াল আসবে বলে আশা করছি।
রেজাউর রহমান রিজভী বলেন, ২০১৩ সালে আমার লেখা প্রথম প্রকাশিত গানটি করেছিল রাকিব মোসাব্বির। সেই থেকে দুজনের মধ্যে দারুণ বোঝাপড়াও গড়ে উঠেছে। সেই বোঝাপড়া থেকেই সিক্যুয়াল গানের কাজে হাত দেয়া। বেসিক্যালি সিক্যুয়াল গান লেখা কিছুটা ডিফিকাল্ট। কারণ মূল গানের টেম্পার ও আবেদন দুটোই সিক্যুয়ালে মেইনটেইন করতে হয়। আমরা দুজনই চেষ্টা করেছি ‘ভালোবাসার মেইল ট্রেন-২’ গানটিতে পূর্বের গানের ধারাবাহিকতা ধরে রাখতে। আশা করছি শ্রোতারা নতুন এই গানটিকে পছন্দ করবেন।
গানটি ইউটিউবের এই লিংকে পাওয়া যাবে- https://youtu.be/WgBFnML0CNA?si=TrhoqxnET-jGadQb
ইউটিউবের পাশাপাশি গানটি স্পটিফাই, আই টিউনস, অ্যামাজন মিউজিক, ফেসবুক, টিকটক, স্বাধীন মিউজিক সহ বিশ্বব্যাপী ২০টিরও অধিক অ্যাপসেও প্রকাশ করা হচ্ছে।
উল্লেখ্য, ২০১৩ সালের এপ্রিলে সিডি চয়েস থেকে ‘সুখ পাখি’ অ্যালবামে প্রথমবারের মতো একসঙ্গে কাজ করেন রাকিব মোসাব্বির ও রেজাউর রহমান রিজভী। সে অ্যালবামে রিজভীর লেখা ‘সুখ পাখি’ ও ‘ছলনা’ শিরোনামের দুটি গানে কণ্ঠ দেবার পাশাপাশি সুর-সংগীত করেন রাকিব মোসাব্বির। দুটি গানই বেশ জনপ্রিয়তা পায়। পরবর্তী দুই ডজনেরও অধিক গানে এই জুটি একসঙ্গে কাজ করেছেন। রাকিব- রিজভী জুটির জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে- সুখ পাখি, ছলনা, নন্দিনী, মন উদাসী, ছায়া, ভালোবাসা এমনই, জানি এ মনে তুমি, মন যে দেওয়ানা, আমাকে জড়িয়ে রাখো, তুই কে আমার, পুরনো ফুল প্রভৃতি।

কলকাতায় থুবড়ে পড়েছে শাকিবের প্রিয়তমা

ছবি: সংগৃহীত

সুপারস্টার শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমাটি বাংলাদেশে খুব সাড়া জাগালেও থুবড়ে পড়েছে ওপার বাংলায়। জাহিদ হাসান অভির হাত ধরে সিনেমাটি ভারতে গেলেও প্রচারের অভাবে সুবিধা করতে পারছে না।

শুক্রবার (৩ নভেম্বর) পশ্চিমবঙ্গ আসাম ও ত্রিপুরায় মুক্তি পায় প্রিয়তমা। পশ্চিমবঙ্গের ৪০ হলে মুক্তি পেলেও এখন চলছে পাঁচটি হলে মাত্র। যদিও সাফল্যের মুখ দেখেনি এখনো এই প্রিয়তমা সিনেমা। 

উত্তর ২৪ পরগনার বারাসাতের হেলাবটতলা লালি সিনেমা হলে চলছে একটি শো। ম্যানেজার গৌতম দে জানিয়েছেন, প্রচারণা না থাকায় ভালো সিনেমাটি দর্শক টানছে না। দুর্গা পূজা গিয়েছে সামনে কালীপূজা। লোকজন ঘোরাফেরায় ব্যস্ত। 

তিনি আরও বলেন, ‘যারা হলে আসছেন খোঁজ নিচ্ছেন কবে আসবেন সালমান খানের টাইগার থ্রি। প্রিয়তমার তেমন কোনো আগ্রহ নেই তাদের। এখন পাবলিসিটি যুগ। প্রচারণা না হলে আগামী দিনে শো পাওয়া মুশকিল হবে।’ 

তিনি আরও বলেন, ‘বড় সিনেমার সঙ্গে যেন ক্ল্যাস না করে সেদিকে লক্ষ্য রাখতে হবে। সামনে টাইগার থ্রি, এরপর শাহরুখ খানের ডাঙ্কি, তারপর দেবের প্রধান। এ সময় বাংলাদেশের সিনেমা ভালো ব্যবসা করবে না। ব্যাপক প্রচার হলে দর্শক সিনেমা দেখতে আসবে।’

দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর এলাকার মহামায়া সিনেমা হলে প্রিয়তমার মাত্র তিনটি শো চলেছে। দর্শকও চোখে পড়ার মতো ছিল না।

হিমেল আশরাফ পরিচালিত প্রিয়তমায় শাকিব খানের নায়িকা কলকাতার ইধিকা পাল। গত ঈদে মুক্তি পেয়ে সিনেমাটি বাংলাদেশে ভালো ব্যবসা করেছে। যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ায় সফলতা পেয়েছে। ওটিটিতেও মানুষ দেখেছে। কিন্তু পশ্চিমবঙ্গে প্রিয়তমা প্রিয় হওয়ার জো নেই।

আগামী ১১ নভেম্বর পর্যন্ত পশ্চিমবঙ্গের হলগুলোতেও চলবে প্রিয়তমা। ১০ নভেম্বর প্রিয়তমা মুক্তি পেতে পারে কলকাতার কিছু মাল্টিপ্লেক্সে। দীপাবলির সময় মুক্তি পাবে টাইগার থ্রি।

;

রাজ্য খেলল, মন ভরে দেখল নেটিজেন

ছবি : সংগৃহিত

স্টার কিড বুঝি একেই বলে! যা করবে তাতেই আগ্রহ মানুষের। বলিউডে কারিনা কাপুরের বড় ছেলে তৈমুরের কথা নিশ্চয়ই কেউ ভোলেননি! সে যেখানেই যেতো পাপারাজ্জিরা সেখানেই ভিড় করত। তা নিয়ে আপত্তির শেষ ছিল না কারিনা বা তার পরিবারের। বাংলাদেশে অবশ্য এখনো সেভাবে কোন নিউ এজ স্টার কিডের গ্রহণযোগ্যতা তৈরী হয়নি।

যেটা একমাত্র হয়েছে আলোচিত অভিনেত্রী পরীমণির সন্তান রাজ্যর ক্ষেত্রে। মা পরীও বেশ ভালোই জানেন বিষয়টা। তাইতো ভক্তদের একরাশ মুগ্ধতা দিতে তিনি তার দেড় কোটি ফলোয়ারসমৃদ্ধ ফেসবুক পেজে শেয়ার করে ছেলের সঙ্গে নানা আদুরে মুহূর্ত। কখনো রাজ্য মা পরীকে চুমু খায়, ছোট্ট দাতে কামড়ে ধরে আবার কখনো মায়ের চুল নিয়ে টানাটানি করে। রাজ্যর সবগুলো ভিডিও দর্শক গোগ্রাসে গিলতে থাকেন। এইতো মাত্র ১৮ ঘন্টা আগে একটি ভিডিও পোস্ট করেছেন রাজ্য।

পরীর সন্তান রাজ্য তাতে দেখা যাচ্ছে একটি কিড জোনে মনের আনন্দে খেলছেন রাজ্য। সেখানে নেই সুপারস্টার মা পরীমণির উপস্থিতি। দু একটা আদুরে কণ্ঠের বাক্য দিয়ে অবশ্য পরী বুঝিয়েছেন ক্যামেরার পেছনের দায়িত্বটা তিনিই পালন করছেন। রাজ্য খেলল আর তা মন ভরে দেখল নেটিজেনরা। এরইমধ্যে ভিডিওটি প্রায় দুই মিলিয়ন ভিউ হয়েছে। হবেই বা না কেন? মায়ের মতো অপরূপ সিগ্ধ হয়েছে রাজ্য বাচ্চাটা!

;

চমকে ভরা ‘মিস এভারগ্রিন বাংলাদেশ’ সেমিফাইনাল

ছবি: বার্তা ২৪

বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে এসে প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন ‘মিস এভারগ্রিন বাংলাদেশের’ তরুনীরা। ‘মিস এভারগ্রিন বাংলাদেশ’ এর প্রাথমিক পর্যায়ে সিলেকশন হয়েছিল ৩০ জনের। এরপর শুরু হয় গ্রুমিং এর পালা। প্রায় দের মাস গ্রুমিং করে প্রতিযোগীদের নিয়ে এবারে আয়োজন হয়েছে ‘মিস এভারগ্রিন বাংলাদেশ’ সেমিফাইনাল।

গত ৪ নভেম্বর রাজধানীর গুলশানে একটি সেন্টারে সেমিফাইনালের আয়োজন করা হয় । এ আয়োজনের মাধ্যমে সেমিফাইনালে পৌছে গেছেন ১৫ জন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিযোগিতার মূল উদ্যোক্তা ও ফ্যাশন ডিজাইনার মেসবাহ্-উল-আলম সাজু। বিচারক হিসেবে ছিলেন জনপ্রিয় অভিনেত্রী রোজিনা, অভিনেত্রী দীপা খন্দকার, সংগীতশিল্পী মিলা, ডান্স কোরিগ্রাফার ইভান শাহারিয়ার সোহান মডেল, অভিনেতা অন্তু এবং গ্রুমিং এ ছিলেন ফ্যাশন কোরিগ্রাফার বুলবুল টুম্পা।

প্রধান বিচারক অভিনেত্রী রোজিনা বলেন, প্রতিযোগিতায় আমি বিচারক হিসেবে এসেছি। যারা এখানে মেধাবী এর জন্য এ পর্যন্ত এগিয়ে এসেছে। মূলত মিস এভারগ্রীন বাংলাদেশ এখনকার জেনারেশন নিয়ে হচ্ছে। ওরা একেক জন একেক পারফরমেন্স করছে। আমি প্রধান বিচারক হিসেবে এখানে যা দেখেছি। যে ভালো করছে এবং যে প্রচুর মেধাবী তাকেই ফাইনাল পর্যন্ত নিয়ে যাওয়া হয়েছে।

বিচারক দীপা খন্দকার জানান, যারা সেমিফাইনাল পর্যন্ত এসেছে তাদেরকে সাধুবাদ জানাচ্ছি। আর বিচারক হিসেবে সব সময় খেয়াল করার চেষ্টা করি, কার কেমন ডেডিকেশন। বিশেষ করে যার মধ্যে ডেডিকেশন আছে আমি কিছু একটা করতে চাই এ ধরনের মানসিকতা যার মধ্যে দেখতে পেয়েছি তাদেরকেই আমি ফাইনাল পর্যন্ত মার্কিং করেছি। যেকোনো প্রতিযোগিতায় যে প্রথম, দ্বিতীয় কিংবা তৃতীয় হয়, সেই সবকিছু করতে পারে অথবা মিডিয়াতে উঠে যেতে পারে এমনটি নয়। যারা সপ্তম অষ্টম অথবা দর্শন হয় সেই আর্টিস্টরাও অনেক কিছু করে ফেলতে পারে। মূলত যদি আর্টিস্টদের মধ্যে পরিশ্রম থাকে তারা একটি সময় যে কিছু না কিছু করে মিডিয়াতে সক্ষম হতে পারে। 

আয়োজক ফ্যাশন ডিজাইনার মেসবাহ্-উল-আলম সাজু বলেন, ’মিস এভারগ্রীন বাংলাদেশ’ আমার স্বপ্ন । গুটি গুটি পায়ে আমার এ স্বপ্নের শুরু।যেভাবে শুরু করেছিলাম ও আশা করেছিলাম তার চেয়ে অনেক ভালো কিছুই পেয়েছি। আমার ‘মিস এভারগ্রিন বাংলাদেশ’ প্রতিযোগিতা নিয়ে অনেক পরিকল্পনা রয়েছে । আমি দেশে নয় দেশের বাইরেও এ অনুষ্ঠানের মাধ্যমে দেশকে রিপ্রেজেন্ট করতে চাই।

এর আগে দেশে নানা ধরনের সৃজনশীল মেধা অন্বেষণ হয়েছে। তবে সেসব ধারার বাইরে কিছু করার চিন্তা করে এ উদ্যোগ নিয়েছেন আয়োজক। এ মাসের ১০ নভেম্বর ফাইনালে আয়োজনে জানানো হবে কে হবে এবারের ‘মিস এভারগ্রিন বাংলাদেশ’ ।

;

প্রেমের গুঞ্জনের মধ্যেই বুবলীর ‘ফার্স্ট লুক’ ভাইরাল

ছবি : রফিকুল ইসলাম র‌্যাফ

গান বাংলা চ্যানেলের কর্ণধার কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নির প্রোযোজনা সংস্থা টিম এম ফিল্মস থেকে ‘খেলা হবে’ নামের একটি সিনেমা করছেন চিত্রনায়িকা শবনম বুবলী। ছবির কাজ শুরুর আগেই নায়িকা আর প্রোযোজকের প্রেমের খবরে মিডিয়া এখন সরগরম। ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা মজা করে ফেসবুকে লিখেছেন, ‘দেশ এখন দুই ভাগে না, চারভাগে বিভক্ত। এ তে আওয়ামীলীগ, বি তে বিএনপি, এ তে অপু বিশ্বাস, বি তে বুবলী’।

যাই হোক, বুবলী আর তাপসের প্রেমের খবরের উত্তাপের মধ্যেই ‘খেলা হবে’ নামে নতুন সিনেমার লুক প্রকাশ করলেন বুবলী। এ সিনেমার বেশ কয়েকটি লুকের ছবি ফেসবুকে প্রকাশ করে বুবলী ক্যাপশনে লিখেছেন টিএম ফিল্মস, খেলা হবে। এরইমধ্যে বুবলীর কালো পোশাকের ডিভা ইমেজের লুকটি ভাইরাল হয়েছে। ছবিগুলোতে বিশাল বড় বড় নখে বুবলীকে দেখা যাচ্ছে হাত মোজা পরা জমকালো লুকে। ফ্যাশন ফটোগ্রাফার রফিকুল ইসলাম র‌্যাফের ক্যামেরায় দুর্দান্তরূপে ধরা পড়েছেন বুবলী।

শবনম বুবলী এদিকে তাপসের স্ত্রী গানবাংলা টিভির চেয়ারম্যান ফারজানা মুন্নীর যে ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে এই প্রেমের গুঞ্জনের সূত্রপাত, তা কিছুক্ষন পরই ডিলিট করা হয়। পরে জানা যায়, ফারজানা মুন্নীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। বুবলীও এ ঘটনার প্রতিবাদ জানান। বলেন, তার ক্যারিয়ার ধ্বংসের চেষ্টা করছে একটি চক্র। 

এদিকে টিএম ফিল্মসে দেখা যাবে ঢাকাই সিনেমার দুই নায়িকা পরীমণি ও শবনম বুবলীকে। ‘খেলা হবে’ নামে এ সিনেমাটি নির্মাণ করছেন তানিম রহমান অংশু। এতে আরও অভিনয় করেছেন মুশফিক ফারহান, আবুল কালাম আজাদ, শহিদুল আলম সাচ্চু প্রমুখ।

;

সংবাদটি প্রথম প্রকাশিত হয় বার্তা ২৪-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *